এলোপাতাড়ি ছুরির আঘাতে ‘গুলি’ রাজু খুন পটিয়ায়

চট্টগ্রামের পটিয়ায় মাদকের প্রভাববিস্তার নিয়ে এলোপাতাড়ি ছুরিকাঘাতে রাজু হোসেন রাসেল ওরফে গুলি রাজু নামের এক যুবক নিহত হয়েছেন।

শনিবার (২৭ এপ্রিল) বিকাল সাড়ে ৪ টার দিকে পটিয়া পৌরসদরের সুচক্রদন্ডী পল্লী মঙ্গল মন্দিরের পাশের একটি বিলে এ ঘটনা ঘটে।

নিহত রাজু (৩৪) পটিয়া পৌরসদরের ২ নম্বর ওয়ার্ড সুচক্রদন্ডী গ্রামের মৃত জাফর আহমদের ছেলে।

জানা গেছে, মাদকের প্রভাব বিস্তারকে কেন্দ্র করে কিশোর গ্যাং লিডার জুয়েল চৌধুরী ওরফে জুলু, সাকিব, আরমানসহ তার আরও কয়েকজন সন্ত্রাসী কয়েকদিন আগেও তাকে বেধড়ক পেটায়। এই ঘটনার সপ্তাহ না যেতেই তারা আবারও হত্যার উদ্দেশ্যে রামদাসহ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে শনিবার বিকালে রাজুর বাড়িতে খুঁজতে যায়। এসময় তাদের ভয়ে পাশের একটি মন্দিরের পেছনে বিলের ক্ষেতে লুকিয়ে থাকলে সেখান থেকে রাজুকে ধরে আনে তারা। এরপর প্রকাশ্যে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যায় তারা।

রাজুকে স্থানীয় লোকজন উদ্ধার করে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। অতিরিক্ত রক্তক্ষরণ তার মৃত হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসকেরা।

নিহতের বোন লিজা আকতার বলেন, আমার ভাইকে ছুরিকাঘাতে হত্যার পর আমাদের ঘরে তারা খবর দেয় আমার ভাইয়ের লাশ পাশের বিল থেকে নিয়ে আসতে। পরে আমরা ওই জায়গায় গিয়ে আমার ভাইকে উদ্ধার করে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর সেখানেই আমার ভাই মারা যায়।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দীন বলেন, ‘হত্যাকারী জুয়েল চৌধুরী জুলুর বিরুদ্ধে এলাকায় চুরি ,ডাকাতি, ছিনতাই ও মাদকের একাধিক মামলা রয়েছে। আর নিহত রাজুর নামেও বেশ কয়েকটি মামলা রয়েছে। সে একটি মাদক মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য রাতেই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্ততি চলছে।’

স্থানীয়রা সূত্রে জানা গেছে, কিশোর গ্যাং লিডার জুয়েল চৌধুরী জুলু (২৫) ও তার অনুসারীদের দাপটে এলাকার লোকজন ভয়ে তটস্থ থাকেন। এলাকায় মাদক, বাড়িঘরে চুরি, ছিনতাই, চাঁদাবাজি ও মারামারির কারণে তাদের বিরুদ্ধে মানুষ মুখ খুলতেও ভয় পায়। 

গুলি রাজুর হত্যাকারী একই এলাকার উত্তম চৌধুরীর ছেলে এবং শম্ভু চৌধুরী নাতি।

নিহত গুলি রাজুর বিরুদ্ধেও পটিয়া থানায় একাধিক মামলা রয়েছে। নিহত রাজু আগে র‌্যাবের হাতে গ্রেপ্তার হয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পায়ে গুলিবিদ্ধ হয়। সেই থেকে গুলি রাজু বলে পরিচিত ছিলেন তিনি। 

পৌর কাউন্সিলর ইঞ্জিনিয়ার রূপক সেন বলেন, সুচক্রদন্ডী এলাকায় কিশোর গ্যাংয়ের উৎপাতের বিষয়ে স্থানীয় প্রশাসনকে একাধিকবার ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছি।

পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আরিফুল ইসলাম বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। সব আলামত সংগ্রহ করেছি। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ দেখে যারা এ ঘটনায় জড়িত প্রত্যেককে প্রায় শনাক্ত করেছি। দ্রুত সময়ের মধ্যে তাদেরকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!