চট্টগ্রামে দুই সাংবাদিকের ওপর পুলিশের হামলা, সিইউজের আল্টিমেটাম

চট্টগ্রাম নগরীর চট্টগ্রাম কলেজের সামনে পেশাগত দায়িত্ব পালনের সময় পুলিশ কর্তৃক দুই সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনার নিন্দা জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)। একইসঙ্গে দায়ী পুলিশের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবিও জানিয়েছে।

বৃহস্পতিবার (৯ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সিইউজে সভাপতি তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ম. শামসুল বলেন, বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম কলেজ গেট এলাকায় বিবাদমান দুই গ্রুপের সংঘর্ষের সংবাদ সংগ্রহ করছিলেন ঢাকা ট্রিবিউনের রিপোর্টার পিম্পল বড়ুয়া ও চট্টগ্রাম প্রতিদিনের রিপোর্টার বিশ্বজিৎ শর্মা। এ সময় চকবাজার থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সাইফুদ্দীন মানিকের নেতৃত্বে কিছু পুলিশ সদস্য তাদের লাঞ্ছিত করেন। দুই সাংবাদিক নিজেদের পরিচয় দেওয়ার পরও পুলিশ তাদের হেনস্তা ও দুর্ব্যবহার করেন।

ভুক্তভোগী দুই সাংবাদিক জানান, খবর সংগ্রহে গেলে ভিডিওরত অবস্থায় পিম্পল বড়ুয়া ও বিশ্বজিৎ শর্মাকে লাঠি দিয়ে আঘাত করেন চকবাজার থানার এএসআই সাইফুদ্দীন মানিক। এরপর এএসআই মানিক পিম্পল বড়ুয়ার মোবাইল ফোনটি নিয়ে ফেলে এবং অন্য এক কনস্টেবল ভিডিও ডিলিট করার জন্য চাপ প্রয়োগ করেন।

বিশ্বজিৎ শর্মা পুলিশের হেনস্তার ভিডিও করতে গেলে চকবাজার থানার অপর এক এসআই নূর উদ্দিন এসে অশ্লীল কথাবার্তা ও উল্টো ভিডিও করতে থাকেন।

পরে চট্টগ্রাম কলেজ পুলিশ ফাঁড়ির ইনচার্জ সরোয়ার আজম এসে ক্ষমা চেয়ে বিষয়টি মীমাংসার অনুরোধ করেন।

সিইউজে নেতৃবৃন্দ এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে পুলিশ কর্তৃক সাংবাদিক লাঞ্ছনার এ ঘটনা অত্যন্ত জঘন্য ও দুঃখজনক।

নেতৃবৃন্দ অবিলম্বে দায়ী পুলিশ সদস্যদের বিরুদ্ধে আগামী ২৪ ঘণ্টার মধ্যে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য সিএমপি কমিশনারের প্রতি আহ্বান জানান সাংবাদিক নেতারা।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!