ধরা খেল বাস্কেট, খুলশীর বড়লোকের সুপারশপের নোংরা ডিপ ফ্রিজে মাংস

অবশেষে অভিজাত সুপারশপের গায়েও লাগল জরিমানার দাগ। গুণতে হলো তাদের আড়াই লাখ টাকা। অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে মাংস প্রসেস করা ছিল তাদের। ভেতরে উপস্থিত ব্যক্তিদের অনেকেরই ছিল না কোভিড টিকা সনদ। সুপারশপটির নামফলকও লিখা আছে ইংরেজিতে।

এসব কারণে চট্টগ্রাম নগরীর খুলশীর অভিজাত সুপারশপকে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) পরিচালিত ভ্রাম্যমান আদালত জরিমানা করে আড়াই লাখ টাকা। বুধবার (৯ ফেব্রুয়ারি) চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী এ অভিযানে নেতৃত্ব দেন।

মারুফা বেগম নেলী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘খুলশীর সুপারশপ বাস্কেটে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে ডিপ ফ্রীজে মাংস প্রসেস করা ছিল। এছাড়া আমরা খোঁজ নিয়ে জানতে পারি, এখানে কর্মচারীদের কোভিড-১৯ ভাইরাসের টিকা সনদ নেই। তারা টিকা সনদ দেখাতে পারেননি। এছাড়া সবচেয়ে বড় যে অপরাধ ছিল তা হলো, নির্দেশনার পরও প্রতিষ্ঠানটি নামফলকটি বাংলা করা হয়নি। সব অনিয়ম বিবেচনায় নিয়ে আমরা তাদের ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

বুধবার অপর একটি অভিযানে স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজনের নেতৃত্বে রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করে জনদুর্ভোগ সৃষ্টির দায়ে নন্দনকাননের ছয় ব্যবসা প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তাদের ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আইএমই/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!