অর্ধকোটি টাকারও বেশি দামের দুটি বিএমডব্লিউ গাড়ি হস্তান্তর করল কাস্টমস

নিলামে বিক্রি করা তিনটি বিএমডব্লিউ গাড়ির মধ্যে দুটি বিডারদের কাছে হস্তান্তর করেছে চট্টগ্রাম কাস্টমস। অর্ধকোটি টাকারও বেশি দামের দুটি গাড়ি বুধবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে দুই বিডারের হাতে তুলে দেন চট্টগ্রাম কাস্টমস কমিশনার মোহাম্মদ ফখরুল আলম।

এসময় তিনি বলেন, দুটি গাড়ির নিলামে পাওয়া মালিকের হাতে তুলে দিতে পেরে আমি আনন্দিত। দীর্ঘদিনের বাধা পেরিয়ে বাকি গাড়িগুলোরও নিলাম সম্পন্ন করতে পারবো। এর জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের বাধা দূর হয়েছে।

বিএমডব্লিউ কার দুটিই জার্মানের তৈরি। ‘জেড ফোর স্পোর্ট অটো’ নগরের নিমতলার সাইফ অটো মোবাইলস ৫৯ লক্ষ ৫৭ হাজার টাকায় কিনে নেয়। অপরটি ‘সেভেন থ্রি জিরো এলডি এসই অটো’ মডেলের গাড়িটি ৬২ লক্ষ ২৭ হাজার টাকায় কিনে ডবলমুরিং ডিটি রোডের ফারজানা ট্রেডিং।

অপর একটি গাড়ি টয়োটা ল্যান্ড ক্লোজার খুলনার ফুলতলার সুপার জুট মিল লিমিটেড ক্রয় করেন ৪৮ চল্লিশ লক্ষ ১৭ হাজার টাকায়। তবে সেটি পরে বিডারের হাতে তুলে দিবেন কাস্টমস কর্তৃপক্ষ।

ফারজানা ট্রেডিংয়ের ব্যবস্থাপনা পরিচালক হাজী মোহাম্মদ সেলিম বলেন, আমরা বিদেশি বায়ারদের পরিবহণের জন্য এ দামি গাড়িটি ক্রয় করেছি। কারণ বিদেশীরা দামি গাড়িতে চলাচল করতে বেশী পছন্দ করেন। এ গাড়িটি কিনে আমি সন্তুষ্ট। তবে, এ গাড়িতে আরও ১৫ থেকে ২০ লক্ষ টাকা খরচ করতে হবে।

গাড়িগুলোতে ৩৯.১২ শতাংশ সংরক্ষিত মূল্যের শতকরা হার, ১০ শতাংশ অগ্রীম আয়কর এবং ৭.৫ শতাংশ ভ্যাট যুক্ত হয়ে উপরোক্ত মূল্য পরিশোধ করতে হয়েছে বিডারকে।

এএস/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!