সন্দ্বীপে নকল প্রসাধনী বিক্রি, দুই প্রতিষ্ঠানকে দেড় লক্ষ টাকা জরিমানা

প্যারাসুট নারিকেল তেল, ফেয়ার এন্ড লাভলি, জনসন কিংবা ট্যাং —সবই পাওয়া যায় দেখতে হুবহু আসল মোড়কে, কিন্তু ভেতরে সব নকল পণ্য। চট্টগ্রামের সন্দ্বীপে বেশ কিছু দোকানে এমন নকল পণ্যের রমরমা বিক্রি চলে আসলেও এতদিন সবাই ছিল ধরাছোঁয়ার বাইরে।

বুধবার (৯ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় সন্দ্বীপ উপজেলা কমপ্লেক্স মার্কেটে অভিযান চালিয়ে দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় নকল পণ্য জব্দ করা হয়।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. মঈন উদ্দীনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে বিপুল পরিমাণ নকল প্যারাসুট তেল, তৈরির উপকরণ ও প্রসাধনী জব্দ করা হয়।

অভিযানে নকল তেল তৈরির অপরাধে সাদিয়া স্টোরকে ৫০ হাজার টাকা ও নকল তেল ও ফেয়ার এন্ড লাভলী, জনসন লোশন, ট্যাং সহ বিভিন্ন পারফিউম মজুদ এবং বিক্রির অপরাধে ফরহাদ স্টোরকে এক লাখ টাকা জরিমানা করা হয়। এসময় নকল তেল ও প্রসাধনী সামগ্রী জব্দ করা হয়।

সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মঈন উদ্দীন বলেন, এ দুটি প্রতিষ্ঠানে প্যারাসুট, ফেয়ার এন্ড লাভলী, জনসন ও ট্যাং সহ বিভিন্ন নকল ও ভেজাল পণ্য পাওয়া যায়। তাদের মোট দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে এবং নকল মালামাল নষ্ট করার জন্য জব্দ করা হয়েছে।

ভেজাল ও নকল পণ্যের বিরুদ্ধে এই অভিযান চলমান থাকবে বলে জানান এসি (ল্যান্ড) মো. মঈন উদ্দীন।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!