ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু অনলাইনে, চট্টগ্রাম থেকে ৮ স্পেশাল

চট্টগ্রাম-কক্সবাজারের জন্য এক জোড়া ট্রেন

ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। এসব টিকিটের শতভাগ মিলবে অনলাইনে। চট্টগ্রাম বিভাগে এবার আটটি স্পেশাল ট্রেন দেওয়া হয়েছে। তবে এর মধ্যে প্রথমবারের মতো কক্সবাজার-চট্টগ্রাম-কক্সবাজার রুটে ট্রেন চলবে। আগে ঢাকা থেকে কক্সবাজারের ট্রেন ছাড়লেও এবার দেওয়া হয়েছে চট্টগ্রাম থেকে।

রোববার (২৪ মার্চ) দুপুর ২টা থেকে অনলাইনে টিকিট বিক্রি শুরু হয়।

চট্টগ্রাম রেলওয়ে মাষ্টার শফিকুল ইসলাম বলেন, ‘চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলবে দুটি স্পেশাল ট্রেন।’

যেসব রুটে চলবে স্পেশাল ট্রেন

চট্রগ্রাম থেকে চাঁদপুরের একটি ট্রেন ছাড়বে দুপুর সাড়ে ১১টায় এবং অপরটি ছাড়বে বিকাল ৩টা ২০ মিনিটে। আবার চাঁদপুর থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে একটি বিকাল সাড়ে ৩টায় এবং অপরটি সন্ধ্যা ৬টায় ছাড়বে।

চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী একটি স্পেশাল রাত ৮টায় ছাড়বে। ময়মনসিংহ থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে একটি ট্রেন ছাড়বে সকাল ৯টায়।

চট্টগ্রাম টু কক্সবাজার রুটে দুটি স্পেশাল ট্রেন থাকবে। এর মধ্যে চট্টগ্রাম থেকে স্পেশালটি ছেড়ে যাবে সকাল ৭টায়। আর কক্সবাজার থেকে অপরটি ছাড়বে সন্ধ্যা ৭টায়। ট্রেন দুটি ঈদের আগের দু’দিন এবং পরের পাঁচ দিন পরিচালনা করা হবে।

যেভাবে মিলবে টিকিট

রেলওয়ের ই-টিকিট ওয়েবসাইটে ২৪ মার্চ থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। রেজিস্ট্রেশন থাকলে আইডি ও পাসওয়ার্ড দিয়ে কেটে নেওয়া যাবে টিকিট। ২৪ মার্চ কাটা যাবে ৩ এপ্রিলের টিকিট। এছাড়া ২৫ মার্চ মিলবে ৪ এপ্রিল, ২৬ মার্চ মিলবে ৫ এপ্রিল, ২৭ মার্চ মিলবে ৬ এপ্রিল, ২৮ মার্চ মিলবে ৭এপ্রিল, ২৯ মার্চ মিলবে ৮ এপ্রিল এবং ৩০ মার্চ মিলবে ৯ এপ্রিলের টিকিট।

ফিরতি টিকিটও কাটতে হবে অনলাইনে। ৩ এপ্রিল থেকে মিলবে এসব টিকিট। এদিন কাটা যাবে ১৩ এপ্রিলের টিকিট। এছাড়া ৪ এপ্রিল মিলবে ১৪ এপ্রিলের, ৫ এপ্রিল মিলবে ১৫ এপ্রিলের, ৬ এপ্রিল মিলবে ১৬ এপ্রিলের, ৭ এপ্রিল মিলবে ১৭ এপ্রিলের, ৮ এপ্রিল মিলবে ১৮ এপ্রিলের এবং ৯ এপ্রিল মিলবে ১৯ এপ্রিলের টিকিট।

এ বিষয়ে বিভাগীয় কর্মব্যবস্থাপক (পূর্ব) সাইফুল ইসলাম বলেন, ‘চট্টগ্রাম বিভাগ থেকে আটটি স্পেশাল ট্রেন চলবে। কালোবাজারি রোধে স্টেশনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর অবস্থানে থাকবে।’

জেএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!