টানা দ্বিতীয় দিনেও শনাক্ত পাঁচ হাজারের ওপরে, চট্টগ্রামে ২ শতাধিক

করোনা কেড়ে নিল আরও ৪৫ প্রাণ

রেকর্ড ভাঙার পরদিনও দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ৪২ জন। এর আগের দিন (সোমবার) এ যাবতকালের সর্বোচ্চ শনাক্ত ছিল পাঁচ হাজার ১৮১ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় ৪৫ জনের মৃত্যু নিশ্চিত করেছে অধিদফতর। অন্যদিকে, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৮৫৯টি নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ এসেছে ২১২ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্ত ৩৯ হাজার ৭০৬ জন।

মঙ্গলবার (৩০ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
স্বাস্থ্য অধিদফতরের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলেন ছয় লাখ পাঁচ হাজার ৯৩৭ জন। সরকারি হিসাবে এখন পর্যন্ত মারা গেছেন আট হাজার ৯৯৪ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ২৭ হাজার ৩৫০টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয় ২৬ হাজার ৬২০টি। এখন পর্যন্ত ৪৬ লাখ ৪৩ হাজার ৬৪৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ১৬২ জন। এখন পর্যন্ত সুস্থ পাঁচ লাখ ৪০ হাজার ১৮০ জন।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১৮ দশমিক ৯৪ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক শূন্য পাঁচ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৮৯ দশমিক ১৫ শতাংশ এবং মারা গেছে এক দশমিক ৪৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২৮ জন পুরুষ এবং নারী ১৭ জন। এখন পর্যন্ত পুরুষ ছয় হাজার ৭৭৪ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন দুই হাজার ২২০ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৬০ বছরের ওপরে ২৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুই জন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে এক জন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগেই মারা গেছেন ৩৭ জন। চট্টগ্রামে তিন জন, রাজশাহীতে দুই জন, খুলনায় দুই জন এবং সিলেটে একজন মারা গেছেন। ২৪ ঘণ্টায় ৪৫ জনই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!