জালিয়াতি করে মামলা করতে গিয়ে কারাগারে

জালিয়াতি করে মামলা করতে গিয়ে কারাগারে 1নিজস্ব প্রতিবেদক : জালিয়াতি করে চেক প্রতারণার মামলা করতে যাওয়া এক ব্যক্তিকে কারাগারে পাঠিয়েছে আদালত। কারাগারে যাওয়া ওই ব্যক্তি হলেন চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী বারুদখানা এলাকার মৃত আবদুল মালেকের ছেলে মো. দেলোয়ার হোসেন।

সোমবার চট্টগ্রামের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মাহমুদুল হাসান এই আদেশ দিয়েছেন।

বাদি পক্ষের আইনজীবি এরশাদ আলী চৌধুরী বলেন, ভুল তথ্যে অভিযোগ করায় বিচারক মামলাটি গ্রহণ করেননি। একই সাথে অভিযোগকারী দেলোয়ার হোসেনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

আদালত সূত্র জানায়, দোহাজারীর উল্লাপাড়া এলাকার বাসিন্দা কামাল হোসেনের কাছ থেকে ১০ লাখ টাকা পাওনা ছিলেন বারুদখানা এলাকার মো. দেলোয়ার হোসেন। পাওনা পরিশোধের লক্ষে এনআরবি ব্যাংকের দোহাজারী শাখার ১০ লাখ টাকার একটি চেক দেলোয়ারের কাছে হস্তান্তর করেন কামাল। কিন্তু ওই হিসাবে পর্যাপ্ত টাকা ছিল না। এ প্রেক্ষিতে দেলোয়ারের পাঠানো লিগ্যাল নোটিশ গত ২৫ এপ্রিল গ্রহণ করেন কামাল।

নিয়ম অনুযায়ী নোটিশ পাঠানোর এক মাস পর থেকে ৩০ দিনের মধ্যে মামলা করতে হয়। কিন্তু এই সময়ে মামলা করতে পারেননি দেলোয়ার। তবে তথ্য গোপন করে সোমবার আদালতে অভিযোগ দাখিল করে দেলোয়ার জানান, তার পাঠানো লিগ্যাল নোটিশ গত ২৫ জুলাই গ্রহণ করেন কামাল। মামলার আর্জিতে তথ্যগত বিভ্রান্তি উল্লেখ থাকায় তা আদালতের নজরে আসে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!