আইএফআইসি ব্যাংকের ২ কোটি টাকা আত্মসাৎ : গ্রেফতার ২

আইএফআইসি ব্যাংকের ২ কোটি টাকা আত্মসাৎ : গ্রেফতার ২ 1বিশেষ প্রতিবেদক : নগরীর বেসরকারী ব্যাংক ইন্টারন্যাশনাল ফাইনান্স ইনভেস্টমেন্ট অ্যান্ড কমার্স (আইএফআইসি)র দুই কোটি টাকা আত্মৎসাত মামলায় ব্যাংকটির এক সাবেক কর্মকর্তাসহ দুজনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গ্রেফতারকৃতরা হলেন-আইএফআইসির সাবেক ফার্স্ট অ্যাসিসট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ও বর্তমানে মধুমতি ব্যাংকে কর্মরত মঈনুল কবির এবং ঋণ গ্রহিতা ব্যবসায়িক প্রতিষ্ঠান আর কে এন্টারপ্রাইজের মালিক রেজাউল কবির।

সোমবার ( ২৫ সেপ্টেম্বর ) বিকালে চট্টগ্রাম মহানগরীর আগ্রাবাদ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার হয় বলে জানান দুদক কর্মকর্তারা।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে দুদক চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক মোহাম্মদ লুৎফুল কবির চন্দন জানান, জালিয়াতির মাধ্যমে ভুয়া ডক্যুমেন্ট দিয়ে ২০১৫ সালে আইএফআইসি ব্যাংকের খাতুনগঞ্জ শাখা থেকে দুই কোটি টাকা ঋণ নেন আর কে এন্টারপ্রাইজের মালিক রেজাউল কবির। পরে সেই টাকা রেজাউল কবির তার অন্য একটি অ্যাকাউন্টে স্থানান্তরও করেন।

এ টাকা পাওয়ার ক্ষেত্রে ব্যাংকটির তৎকালিন কর্মকর্তা মঈনুল কবিরও জড়িত থাকার প্রমান মেলেছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) এ নিয়ে কোতোয়ালী থানায় দুদকের উপ-সহকারী পরিচালক আব্দুল আউয়াল বাদী হয়ে একটি মামলাও করেছেন। মামলা দায়েরের পরপরই পরই বিকেলে অভিযান চালিয়ে দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!