রোহিঙ্গাদের চিকিৎসার জন্য জাপান পাঠাল মেডিকেল সামগ্রী

রোহিঙ্গাদের চিকিৎসার জন্য জাপান পাঠাল মেডিকেল সামগ্রী 1টেকনাফ প্রতিনিধি : মিয়ানমারে সেনাবাহিনী কর্তৃক নৃশংস হামলার শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসা শত শত রোহিঙ্গার চিকিৎসার জন্য এবার জাপান থেকে এসেছে বিপুল পরিমাণ মেডিকেল যন্ত্রপাতি।

শরণার্থীদের জন্য মেডিকেল সেন্টার স্থাপনের লক্ষ্যে প্রায় ১৯ টন মেডিকেল যন্ত্রপাতি পাঠিয়েছে জাপান রেড ক্রস সোসাইটি।

সোমবার (২৫ সেপ্টেম্বর ) বিকেলে এসব যন্ত্রপাতি আনা হয়েছে জাপানের একটি কার্গো বিমান যোগে। চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে যন্ত্রপাতি সমূহ বাংলাদেশ সরকারের কাছে হস্তান্তর করা হয়েছে।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান সরকারের পক্ষে এসব মেডিকেল সামগ্রী গ্রহণ করেছেন। তিনি বলেন, জাপানের রেড ক্রসের কর্মকর্তা তাকাফুমি ইয়ামাদা ও কেনসুকি কাউয়াই এসব সামগ্রী হস্তান্তর করেছেন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নিপ্পন এক্সপ্রেস বিডি লিমিটিডের ভাইসপ্রেসিডেন্ট কাজুহিরো জোবায়াকাওয়া, রেড ক্রিসেন্ট চট্টগ্রাম ইউনিটের সচিব আবদুল জাব্বার, ফেডারেশনের প্রতিনিধি আরিফ রহমান। উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান বলেন, জাপানের দেয়া ১৮ দশমিক ৫৪৮টন মেডিকেল যন্ত্রপাতি কক্সবাজারে পাছানো হবে। সেখানে রোহিঙ্গা শরণার্থীদের জন্য একটি মেডিকেল সেন্টার স্থাপন করা হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!