চবির রাজনীতি বিজ্ঞান বিভাগের সুবর্ণ জয়ন্তী সোমবার

চবির রাজনীতি বিজ্ঞান বিভাগের সুবর্ণ জয়ন্তী সোমবার 1চবি প্রতিনিধিঃ ১৯৬৮ সালের ৫ নভেম্বর প্রতিষ্ঠিত হয় রাজনীতি বিজ্ঞান বিভাগ। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সমাজবিজ্ঞান অনুষদের দ্বিতীয় পুরাতন বিভাগ এটি। আগামী সোমবার (০৫ নভেম্বর) বিভাগটি ৫০ বছর পূর্তি (সুবর্ণ জয়ন্তী) উৎসব উদযাপন অনুষ্ঠানের শুভ উৎযাপন করতে যাচ্ছে। নবীন ও প্রবীণদের অংশগ্রহণে মূল অনুষ্ঠান হবে ফেব্রুয়ারি ২০১৯ এর মাঝামাঝি সময়ে।

বৃহস্পতিবার বেলা ১২টায় রাজনীতি বিজ্ঞান বিভাগের সভাপতির কক্ষে চবি সাংবাদিক সমিতির সাথে মতবিনিময় সভায় ৫০ বছর পূর্তি উৎযাপন কমিটির সদস্যরা এসব বিষয়ে জানান।

চবির সমাজবিজ্ঞান অনুষদের সামনে সকাল ১০ঃ৩০ মিনিট থেকে অর্ধদিবস ব্যাপী অনুষ্ঠিতব্য এই উৎসবে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী ও বিশেষ অতিথি উপ- উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার উপস্থিত থাকবেন।

দিনের শুরুতে সকাল সাড়ে ১০টায় র্যালী, ১১টায় কেক কাটা এবং সমাজবিজ্ঞান অনুষদের অডিটোরিয়ামে আলোচনা সভার মাধ্যমে এই অনুষ্ঠান শেষ হবে।

রাজনীতি বিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর ড. আনোয়ারা বেগম বলেন, রাজনীতি বিজ্ঞান বিভাগ চবির একটি ঐতিহাসিক বিভাগ। এ বিভাগের বহু প্রাক্তন ছাত্র ছাত্রী ও শিক্ষক দেশে বিদেশে বিভিন্ন প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।

তিনি আরও বলেন, ১৯৬৯-৭০ সেশনে প্রফেসর ড. রফিকুল ইসলাম চৌধুরীর (আর আই চৌধুরী) সভাপতিত্বে বিভাগের যাত্রা শুরু হয়। বর্তমানে আমাদের অনার্সের শিক্ষার্থী সংখ্যা ৬০০ এর অধিক। আশা করছি আগামী ফেব্রুয়ারিতে নবীন ও প্রবীণদের অংশগ্রহণে আমরা এক মিলনমেলার আয়োজন করতে পারবো।

সুবর্ণ জয়ন্তী উৎযাপন উপলক্ষে প্রফেসর ড. সিদ্দিক আহমেদ চৌধুরীকে আহ্বায়ক করে উৎযাপন কমিটি গঠন করা হয়।এতে সদস্য সচিব হিসেবে রয়েছে প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী, যুগ্ম আহ্বায়ক ও সমন্বয়কারী প্রফেসর ড. মো. এনায়েত উল্যা পাটওয়ারী, যুগ্ম সদস্য -সচিব এ জি এম নিয়াজ উদ্দিন এবং ট্রেজারার মো. বখতেয়ার উদ্দিন।

আহ্বায়ক প্রফেসর ড. সিদ্দিক আহমেদ চৌধুরী জানান, ৫ নভেম্বর বিভাগের ৫০ বছর পূর্তি উৎযাপন অনুষ্ঠানের শুভ উদ্বোধন হবে। ফেব্রুয়ারি ২০১৯ এর মাঝামাঝি অনুষ্ঠিতব্য আমাদের মূল অনুষ্ঠান নবীন এবং প্রবীণদের অংশগ্রহণ এক মহা মিলনমেলায় পরিণত হবে। এ উপলক্ষে আমরা শীঘ্রই রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করব।

এতে বিভাগের সাবেক সভাপতি ইয়াহ্ইয়া আখতার, প্রফেসর ড. এ কে এম মাহ্ফুজুল হক, প্রফেসর ড. এ জি এম নিয়াজ উদ্দিন এবং ট্রেজারার বখতেয়ার উদ্দিন উপস্থিত ছিলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!