চবির ‘বি’ ইউনিটে ভর্তি পরীক্ষা দেয়নি ১৩ হাজার শিক্ষার্থী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় আবেদন করেও ১৩ হাজার ১৪২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি। তিন শিফটে অনুষ্ঠিত এই পরীক্ষায় ৪২ হাজার ৬৬৮ জন ভর্তিচ্ছুর মধ্যে অংশ নিয়েছেন ২৯ হাজার ৫২৫ জন। যা মোট শিক্ষার্থীর ৬৯ শতাংশ।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন ‘বি’ ইউনিটের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মহীবুল আজিজ।

তিনি বলেন, ‘বি’ ইউনিটের পরীক্ষায় ৬৯.২০ শতাংশ শিক্ষার্থী অংশ নিয়েছে। আমরা ফলাফল তৈরির কাজ শুরু করেছি। ফলাফল তৈরি হলেই ঘোষণা করা হবে।

এর আগে বুধবার (২৭ অক্টোবর) সকাল-বিকাল দুই শিফট ও বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকালে এক শিফটে বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিকে দুই দিনব্যাপী অনুষ্ঠিত এই ইউনিটের পরীক্ষায় কোন ধরণের অসদুপায় ও জালিয়াতির খবর পাওয়া যায়নি বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর এস এ এম জিয়াউল ইসলাম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের পরীক্ষা সুষ্ঠুভাবে শেষ হয়েছে। দুই দিনে কোন ধরনের অসদুপায় ও জালিয়াতির খবর পাওয়া যায়নি। সুষ্ঠুভাবে পরীক্ষা শেষ করান জন্য আইনশৃঙ্খলা বাহিনী ও প্রক্টরিয়াল বডি নিরলসভাবে কাজ করেছে।

প্রসঙ্গত, শুক্রবার (২৯ অক্টোবর) ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘সি’ ইউনিটে ৪৪১টি আসনের বিপরীতে আবেদন করেছেন ১৩ হাজার ৯১৮ জন শিক্ষার্থী। প্রতি আসনে ভর্তির জন্য এই ইউনিটে লড়বে ৩২ জন। এই ইউনিটের পরীক্ষা এক শিফটে অনুষ্ঠিত হবে।

এমআইটি/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!