চট্টগ্রামে ২ কোটি ২০ লাখ টাকা মেরে দুদকের জালে সিটি ব্যাংক কর্মকর্তা

গ্রাহকের ২ কোটি ২০ লাখ টাকা আত্মসাতের ঘটনায় সিটি ব্যাংক লিমিটেড অক্সিজেন শাখার রিলেশনশিপ ম্যানেজার মো. জাহেদ আলমকে (৩৫) শোন অ্যারেস্ট দেখানোর জন্য আদালতে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১৬ আগস্ট) চট্টগ্রাম মহানগর দায়রা জজ ও সিনিয়র বিশেষ জজ আদালতে শোন এরেস্ট দেখানোর এই আবেদন করেন দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর সহকারী পরিচালক মো. এনামুল হক।

অভিযুক্ত আসামি জাহেদ আলম চট্টগ্রাম নগরের বন্দর থানার পূর্ব নিমতলা হাজী জয়নাল মাঝির বাড়ির মো. জাহাঙ্গীর আলমের ছেলে।

বিষয়টি দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর কার্যালয়ের উপ-পরিচালক মো. নাজমুচ্ছায়াদাত নিশ্চিত করেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সাল থেকে ২০২৩ সালের জুলাই পর্যন্ত সিটি ব্যাংক অক্সিজেন শাখার বিভিন্ন গ্রাহকের ২ কোটি ২০ লাখ টাকা আত্মসাৎ করেন। একইভাবে গত ২৬ জুলাই সাইফুর রহমান নামের এক গ্রাহকের ৪৯ লাখ ৫০ হাজার টাকার পে-অর্ডার জালিয়াতি করেন। ব্যাংকের অভ্যন্তরীণ নিরীক্ষা বিভাগ ঘটনা তদন্ত করলে তার বিরুদ্ধে মোট ২ কোটি ২০ লাখ টাকা আত্মসাতের প্রমাণ পান।

এরপর গত ৩১ জুলাই খুলশী থানায় একটি মামলা দায়ের করলে খুলশী থানা জাহেদ আলমকে গ্রেফতার করে। দুদকের সিডিউলভুক্ত অপরাধ হওয়ায় খুলশী থানা কর্তৃপক্ষ এজাহারটি সাধারণ ডায়েরিভুক্ত করেন ও দুদক বরাবর প্রেরণ করেন। পরে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালত হাজির করেন। এরপর আদালত তাকে কারাগারে পাঠান।

গত বুধবার দণ্ডবিধির ৪০৯, ৪২০, ৪৬৭, ৪৬৮ ৪৭১ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় জাহেদকে আসামি করে মামলা দায়ের করেন একই কার্যালয়ের সহকারী পরিচালক মো. ফয়সাল কাদের।

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!