চট্টগ্রামে প্রবাসী হত্যা, যুবলীগ নেতাসহ ৩ আসামি রিমান্ডে

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার দাঁতমারা ইউনিয়নের বালুটিলা এলাকায় চাঞ্চল্যকর প্রবাসী মাসুদুর রহমান মির্জা হত্যা মামলায় গ্রেপ্তার তিন আসামিকে দু’দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২০ জুন) চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহারিয়ার ইকবালের আদালতে শুনানি শেষে আসামিদের রিমান্ড মঞ্জুর করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরা অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক মনির হোসেন জানান, মামলার আসামি আকতার হোসেন হীরা, শামীম হোসেন ও দেলোয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হয়। আদালত শুনানি শেষে প্রত্যেককে দু’দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।

আদালতের নথি সূত্রে জানা গেছে, গত ২৫ মার্চ রাতে বালুটিলা বাজার মসজিদ থেকে তারাবির নামাজ শেষে বের হওয়ার পর প্রকাশ্যে ছুরিকাঘাত করে ওমান ফেরত প্রবাসী মাসুদ মির্জাকে খুন করা হয়। এই ঘটনায় ছয়জনের নাম উল্লেখ করে ভূজপুর থানায় হত্যা মামলা দায়ের করেন নিহতের ভাই মাহফুজুর রহমান বাবু। ঘটনার দিনই শামীম হোসেন ও দেলোয়ার হোসেনকে গ্রেপ্তার করে পুলিশের হাতে সোপর্দ করে উত্তেজিত জনতা। ওইদিন আকতারের বাড়িতে স্থানীয়রা আগুন ধরিয়ে দেয়। পরে নিম্ন আদালতে আত্মসমর্পণ করলে আকতারকে জেলে পাঠায় আদালত।

মামলার বাদি মাহফুজুর রহমান বাবুর অভিযোগ, আসামিদের মধ্যে আকতার হোসেন হীরা দাঁতমারা ইউনিয়ন যুবলীগের সভাপতি। অন্যরা স্থানীয় যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত। তার ভাই (মাসুদুর) স্থানীয় ইউনিয়ন পরিষদের নির্বাচনে স্থানীয় এক ইউপি সদস্যকে সমর্থন করায় ক্ষিপ্ত হয়ে যুবলীগ নেতা আকতারের নির্দেশে তাকে খুন করা হয়েছে।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!