চট্টগ্রামে ট্রেনের বগি লাইনচ্যুত

চট্টগ্রাম-দোহাজারী রেললাইনের চন্দনাইশ উপজেলার দোহাজারী বাজার সংলগ্ন এলাকায় তেলবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। তবে এতে ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার রুটে ট্রেন চলাচলে কোনো সমস্যা হবে না বলে জানা গেছে।

বুধবার (১৭ জানুয়ারি) রাত সাড়ে ৭টার দিকে ফারনেস ওয়েল পরিবাহী একটি তেলভর্তি বগি লাইনচ্যুতির ঘটনা ঘটেছে। তবে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, দোহাজারীতে ১০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্রের ফারনেস ওয়েল পরিবাহী ট্রেনটি কয়েকটি তেলভর্তি বগি নিয়ে চট্টগ্রাম থেকে দোহাজারী এলাকায় পৌঁছালে প্লেসমেন্ট করার সময় লাইনচ্যুত হয়ে পড়ে।

তবে রাত সাড়ে ৯টায়ও বগিটি উদ্ধার করতে পারেনি রেল কর্তৃপক্ষ।

দোহাজারী রেলওয়ে স্টেশনের স্টেশনমাস্টার ইকবাল হোসেন চৌধুরী জানান, দোহাজারী পাওয়ার প্লান্টের ফারনেস তেলবাহী ট্রেন প্রতিদিনের মতো ঘটনার দিন সন্ধ্যা সাড়ে ৬টায় দোহাজারী পৌঁছালে তেলবাহী ট্রেনটি ৭টা ২০ মিনিটে তেল পরিবহনের স্থানে লাইন করে রাখতে গিয়ে উত্তর থেকে দক্ষিণ দিকে ইঞ্জিন ট্রেনে ধাক্কা দেয়। এতে দক্ষিণের প্রথম বগিটি ধাক্কা লেগে প্রতিবন্ধকতা বাঁধ ভেঙে লাইন থেকে ৩ ফুট দূরে ছিটকে পড়ে। তেল লোড করার জন্য আসার পর প্লেসমেন্ট করার সময় ওই ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়।

তিনি আরও জানান, তেলের কোনো ক্ষতি হয়নি। বৃহস্পতিবার উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে দুর্ঘটনা কবলিত বগিটি উদ্ধার করে নিয়ে যাবে। প্রাথমিকভাবে কোনো ক্ষয়-ক্ষতির হয়নি।

এ দুর্ঘটনার কারণে ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার রুটে ট্রেন চলাচল ব্যহত হবে না বলে জানান তিনি।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!