চট্টগ্রামের গ্যাসলাইন বিস্ফোরণে দুই কমিটি, প্রতিবেদন সাতদিনে

চট্টগ্রাম নগরীর পাথরঘাটার ব্রিকফিল্ড এলাকায় গ্যাসলাইনের বিস্ফোরণে দেয়াল ধসে সাতজন নিহত ও অন্তত ১০ জন আহত হওয়ার ঘটনায় গঠন করা হয়েছে দুটি তদন্ত কমিটি। এর একটি গঠন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন এবং অন্যটি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এজেডএম শরীফ হোসেনকে প্রধান করে জেলা প্রশাসনের গঠিত এই কমিটির অন্য চার সদস্য হলেন ফায়ার সার্ভিসের প্রতিনিধি, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রতিনিধি, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) প্রতিনিধি এবং স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর। সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে এই কমিটিকে।

অন্যদিকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে গঠন করা হয়েছে তিন সদস্যের কমিটি। নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মেহেদি হাসানকে প্রধান করে গঠিত কমিটির অন্য দুই সদস্য হলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মঞ্জুর মোর্শেদ ও কোতোয়ালী জোনের সহকারী কমিশনার নোবেল চাকমা।

রোববার (১৭ নভেম্বর) সকালে পাথরঘাটার ব্রিকফিল্ড রোডের বড়ুয়া বিল্ডিং নামের এক ভবনের নিচতলায় বিস্ফোরণের এ ঘটনা ঘটে। বিস্ফোরণে ভবনটির সীমানা প্রাচীর এবং নিচতলার দেয়াল ভেঙে পড়ে সাতজনের মৃত্যু ঘটে। এ ঘটনায় গুরুতর আহত হন আরও ১০ জন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!