ক্রিকেট উত্তেজনা এখন এক বিন্দুতে

টেস্টের বিলম্বিত ড্রামা এবং টি-টুয়েন্টির নগদ পাওনার মাঝখানে একদিনের ‘ফিফটি-ফিফটি’ এর রসায়ন এখনো বহাল তবিয়তে ক্রিকেট বোদ্ধাদের মাঝে উত্তেজনা ছড়ায়।

ক্রিকেট উত্তেজনার কেন্দ্রবিন্দু এখন ইংল্যান্ডে। যতসব নাটকের জন্যে ওভাল থেকে লর্ডস পর্যন্ত ১১টি মঞ্চ প্রস্তুত। ৪৫ দিন ধরে ৪৮ টি ম্যাচ রঙ ও রস ছড়াবে ক্রিকেট বিশ্বের অলিতেগলিতে। ক্রিকেট বিশ্বকাপের ১২ তম এই আসরে শিরোপার জন্যে লড়বে শীর্ষ দশদল। গ্রুপের কোন সমীকরণ নেই, সবাই লড়বে সাবার সাথে। শেষে উপরের চার দল খেলবে সেমিফাইনাল।

উদ্বোধনী খেলায় স্বাগতিক ইংল্যান্ডের সাথে লড়বে দ. আফ্রিকা। কিছু দিন ধরে ইংল্যান্ড দুর্দান্ত ক্রিকেট খেলছে,বর্তমানে তারা পূর্ণ ভারসাম্য একটি দল;তার উপরি তারা খেলবে তাদের চেনা-জানা পরিবেশ ও আবহাওয়ায়। সুতরাং এই খেলায় ইংল্যান্ড ফেভারিট। খেলাটির নাম ক্রিকেট বলে ‘ফেবারিট’ থিউরি সবসময় কাজ নাও দিতে পারে।

র‍্যাংকিং ১ ইংল্যান্ডের সাথে র‍্যাংকিং ৩ দ. আফ্রিকার ম্যাচে ইংল্যান্ডের জয়টি নিরুত্তাপ হতে পারে। দ. আফ্রিকা জিতলে ম্যাচটি হবে রঙিন। ক্রিকেটে জয়-পরাজয় যত সহজে হয়, উত্তেজনা কিন্তু অত সহজে মিলে না। জয়-পরাজয় নয় আমরা একটা উত্তেজনার আশায় থাকলাম।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!