একদিনে চট্টগ্রাম সিটির দুই কর্তা বদলি, দায়িত্ব না ছেড়ে নারী কর্মকর্তা স্ট্যান্ড রিলিজ

একই দিনে ভিন্ন দুটি আদেশে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের দুই শাখাপ্রধানকে বদলি করা হয়েছে। স্থানীয় সরকার বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের আলাদা দুটি প্রজ্ঞাপনে প্রকৌশল ও শিক্ষা বিভাগের প্রধান কর্মকর্তাদের বদলির আদেশ দেওয়া হয়। তবে বদলির পর নতুন কর্মস্থলে যোগ না দেওয়ায় স্ট্যান্ড রিলিজ করা হয়েছে এক কর্মকর্তাকে।

তবে বদলিকৃতদের জায়গায় নতুন করে কাউকে এখনও নিযুক্ত করা হয়নি।

মঙ্গলবার (১৪ নভেম্বর) ভিন্ন দুটি প্রজ্ঞাপনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী রফিকুল আসলাম মানিককে বরিশাল সিটি কর্পোরেশনে এবং প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহারকে চট্টগ্রাম জেলা প্রশাসনের স্থানীয় সরকারের উপ-পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব এটিএম শরিফুল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে লুৎফুন নাহারকে মঙ্গলবার (১৪ নভেম্বর) বদলিকৃত কর্মস্থানে আবিশ্যিকভাবে যোগদানের কথা উল্লেখ করা হয়। অন্যথায় দুপুরে বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিক অবমুক্তি বা স্ট্যান্ড রিলিজ হবেন বলেও জানানো হয়। কিন্তু তিনি নির্দিষ্ট সময়ে নতুন কর্মস্থলে যোগ না দেওয়ায় তাকে স্ট্যান্ড রিলিজ করা হয়।

একইদিনে স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মাহবুবা আইরিন স্বাক্ষরিত অফিস আদেশে সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিককে বরিশাল সিটি কর্পোরেশনে যোগ দিতে বলা হয়েছে।

২০২১ সালে প্রধান প্রকৌশলী হিসেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের দায়িত্বভার গ্রহন করেন রফিকুল। এরআগে রফিকুল অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে নিযুক্ত ছিলেন।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!