আরও ৭১ শনাক্ত সঙ্গী করে চট্টগ্রামে করোনা রোগী পেরোল সাড়ে ১৭ হাজার

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নগরের ৪৬ এবং উপজেলার ২৫ জন মিলে আরও ৭১ জনের দেহে করোনাভাইরাসের জীবাণুর খোঁজ পাওয়া যায়। এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা পেরোল সাড়ে ১৭ হাজার। ১৭ হাজার ৫১৬ জনের মধ্যে নগরেই ১২ হাজার ৫১৬ জন এবং উপজেলায় পাঁচ হাজার ১০ জন। একই সাথে গত ২৪ ঘণ্টায় করোনা কেড়ে নিয়েছে উপজেলার আরও একজনের প্রাণ। এদিনও সুস্থতার কোন তথ্য পাওয়া যায়নি। ফলে করোনায় মোট প্রাণহানির সংখ্যা এখন ২৭৬ জন। যাদের মধ্যে ১৯১ জন নগরের এবং ৮৫ জন বিভিন্ন উপজেলার। অন্যদিকে, আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন চার হাজার ২২৭ জন। অবশ্য ঘরে সুস্থ হওয়াসহ এই সংখ্যা ১২ হাজার ৯৫০ জন বলে নিশ্চিত করেছিল সিভিল সার্জন অফিস।

সোমবার (৭ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের সরকারি-বেসরকারি পাঁচটি ল্যাব ও কক্সবাজারের একটি ল্যাবে এক হাজার ৩ জনের নমুনা পরীক্ষা করে ৭১ জনের দেহে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে নগরের ৪৬ জন এবং উপজেলার ২৫ জন। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় উপজেলার একজনের মৃত্যু হয়েছে এবং কেউ সুস্থ হননি।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ দিনের সর্বাধিক ৩৪১ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ৯ জনের দেহে। এদের মধ্যে ৩ জন নগরের বাসিন্দা এবং ৬ জন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১০৪ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৪ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যায়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ২৫৯ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ১৩ জন নগরের এবং বাকি ৫ জন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪ ঘণ্টায় ১৫৭ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বোচ্চ ২৩ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ১০ জন নগরের এবং ১৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৮৫ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৮ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যায়।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে ৪৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৮ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৯ জনের নমুনা পরীক্ষা করে উপজেলার ১ জনের দেহে করোনা শনাক্ত হয়।

উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ২৫ জনের সম্পর্কে আজও বিস্তারিত তথ্য পাওয়া যায়নি সিভিল সার্জনের দেয়া রিপোর্টে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!