আস্থার প্রতিদান দিতে চান বিপ্লব বড়ুয়া

চট্টগ্রাম প্রতিদিনের সঙ্গে আলাপচারিতা

বাংলাদেশ আওয়ামী লীগ দক্ষিণ এশিয়ার বৃহত্তম রাজনৈতিক শক্তি। এই দলের কর্মী হওয়াও গৌরবের। আজকের সম্মেলনে আমাকে দপ্তর সম্পাদকের দায়িত্ব দিয়েছেন জননেত্রী শেখ হাসিনা। এটি অত্যন্ত গৌরব ও মর্যাদার বিষয়। আমার প্রতি যে আস্থা নেত্রী ও আমার দল দেখিয়েছেন কাজের মাধ্যমে তার প্রতিদান দেয়ার চেষ্টা করবো। আমৃত্যু এই আস্থা ধরে রাখতেই জীবনের সব চেয়ে বড় ব্রত হিসেবে দেখছি।

শনিবার (২১ ডিসেম্বর) আওয়ামী লীগের ২১তম সম্মেলনে দলের দপ্তর সম্পাদকের দায়িত্ব পাওয়ার পর বাংলাদেশ আওয়ামী লীগের নবনির্বাচিত দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া চট্টগ্রাম প্রতিদিনকে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এসব কথা জানান।

তিনি বলেন, টানা তিন মেয়াদে আমাদের দল ক্ষমতায় থাকা অবস্থায় সবক্ষেত্রেই ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। এই উন্নয়নের সুফল যাতে দেশের প্রতিটি মানুষ পায় সেজন্য সবক্ষেত্রে স্বচ্ছতা, জবাবদিহিতা ও ন্যায়পরায়নতা নিশ্চিত করার ওপর গুরুত্ব দিচ্ছেন আমাদের নেত্রী। তিনি নিজেও এ বিষয়গুলোতে ব্যক্তিগতভাবে খুব জোর দেন। এবারের সম্মেলনেও এসব বিষয়ে নজর দেয়ার বার্তা দিলেন তিনি।

বিপ্লব বড়ুয়া বলেন, দলীয় কাউন্সিলে আওয়ামী লীগ সবসময় সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছে। এক সময় বাংলাদেশের স্বাধীকার আন্দোলন সংগঠিত করেছে, যার ধারাবাহিকতায় মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে দেশকে স্বাধীন করেছে। ৭৫ পরবর্তী সময় স্বৈরাচার হটিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করেছে। পরে দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে এই দল। এবারেও ঠিক সিদ্ধান্তই নিয়েছে আওয়ামী লীগ। অল্প কিছুদিনের মধ্যেই এর সুফল দেখতে পারবে দেশবাসী।

ঢাকায় সব গুছিয়ে নিয়ে শীঘ্রই চট্টগ্রাম আসার কথা জানিয়ে চট্টগ্রাম প্রতিদিনকে বিপ্লব বড়ুয়া বলেন, চট্টগ্রাম থেকে দলীয় যেসব নেতাকর্মী সম্মেলনে এসেছেন প্রত্যেকের সাথে আমার দেখা হয়েছে। চট্টগ্রামে আমার বাবা মা থাকেন। সব কিছু গুছিয়ে সুযোগ পেলে প্রথম সুযোগেই চট্টগ্রাম আসবো।

প্রসঙ্গত, চট্টগ্রামের লোহাগাড়ার সন্তান বিপ্লব বড়ুয়া ২০১৬ সালের দলের ২০তম সম্মেলনে উপ দপ্তর সম্পাদকের দায়িত্ব পেয়েছিলেন। সাংগঠনিক দক্ষতায় পদোন্নতি পেয়ে এবার দলের গুরুত্বপূর্ণ পদ দপ্তর সম্পাদক হয়েছেন তিনি। এছাড়াও তিনি প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর দায়িত্ব পালন করছেন।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!