চট্টগ্রামের দিপু-ইমনকে নিয়ে যুব বিশ্বকাপে যাচ্ছে বাংলাদেশ

দলে আছেন কক্সবাজারের হাসান মুরাদও

বয়সভিত্তিক অনূর্ধ্ব-১৫, ১৭ বাংলাদেশ জাতীয় দলে নিজেদের যোগ্যতা প্রমাণ করে গত বছর থেকে জাতীয় যুব দলেরও (অনূর্ধ্ব-১৯) অপরিহার্য সদস্য হিসেবে চট্টগ্রামের প্রতিনিধিত্ব করে যাচ্ছেন শাহাদাত হোসেন দিপু ও পারভেজ হোসেন ইমন। আগামী বছর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য যুব বিশ্বকাপের জন্য শনিবার চূড়ান্ত দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাতে দিপু ও ইমনের পাশাপাশি জায়গা করে নিয়েছেন কক্সবাজারের ছেলে হাসান মুরাদও। ১৫ সদস্যের দলের নেতৃত্বে কিপার-ব্যাটসম্যান আকবর আলী, যিনি গত এক বছর ধরে যুব দলের নেতৃত্ব দিয়ে আসছেন। তার ডেপুটি মনোনীত করা হয়েছে যুব দলের হয়ে সবচেয়ে বেশি সেঞ্চুরি করা ব্যাটসম্যান তৌহিদ হৃদয়কে।

স্পিনার হিসেবে দলে জায়গা পেয়েছেন দুই বাঁহাতি স্পিনার রকিবুল হাসান ও হাসান মুরাদ। দক্ষিণ আফ্রিকায় হতে যাওয়া বিশ্বকাপে পেসার হিসেবে দলে আছেন তানজিম হাসান, মৃত্যুঞ্জয় চৌধুরী, শরিফুল ইসলাম, অভিষেক দাস ও শাহিন আলম। উইকেটের কথা ভেবেই পেসারদের সংখ্যাটা দলে বেশি রাখা হয়েছে।।

ব্যাটসম্যান হিসেবে আছেন তানজিদ হাসান, পারভেজ হোসেন ইমন ও প্রান্তিক নওরোজ, তৌহিদ হৃদয়, মাহমুদুল হাসান, শাহাদাত হোসেন দিপু, শামীম হোসেন ও আকবর আলী। এদের মধ্যে শাহাদাত হোসেন দিপু ও শামীম হোসেন অফ স্পিনার হিসেবেও দলে ভূমিকা রাখেন।

যুবাদের এই বিশ্বকাপ মিশনে অংশ নিতে আকবর আলীর দল দেশ ছাড়বে ৩ জানুয়ারি। আর মাঠের লড়াই শুরু ১৩ জানুয়ারি। প্রথম প্রস্তুতি ম্যাচে প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। তারপর নিউজিল্যান্ডের সঙ্গেও লড়বে যুবারা। বিশ্বকাপে ‘সি’ গ্রুপে প্রথম ম্যাচে ১৮ জানুয়ারি জিম্বাবুয়ের সঙ্গে লড়াই বাংলাদেশের। ২১ জানুয়ারি প্রতিপক্ষ স্কটল্যান্ড। ২৪ জানুয়ারি পাকিস্তানের সঙ্গে লড়াই টাইগার যুবাদের। তিনটি ম্যাচেরই ভেন্যু পচেফস্ট্রুম।

যুব বিশ্বকাপের লড়াই চলবে ১৭ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল
আকবর আলী (উইকেটরক্ষক, অধিনায়ক), তৌহিদ হৃদয় (সহ-অধিনায়ক), তানজিদ হাসান, পারভেজ হোসেন ইমন, প্রান্তিক নওরোজ, মাহমুদুল হাসান, শাহাদাত হোসেন, শামীম হোসেন দিপু, মৃত্যুঞ্জয় চৌধুরী, তানজিম হাসান, অভিষেক দাস, শরিফুল ইসলাম, শাহিন আলম, রকিবুল হাসান ও হাসান মুরাদ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!