আনোয়ারায় সামাজিক দূরত্ব নিশ্চিতে স্কুলমাঠে কাঁচাবাজার

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিতে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা সদরে অবস্থিত অন্যতম জয়কালী হাট আনোয়ারা সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের খোলা মাঠে স্থানান্তর করা হয়েছে।

বুধবার (১৬ এপ্রিল) সকাল থেকে বিদ্যালয় মাঠে শুরু হয়েছে অস্থায়ী কাঁচাবাজার।

সরেজমিন গিয়ে দেখা গেছে, স্থানান্তরের প্রথম দিনের কারণে ক্রেতা-বিক্রেতার উপস্থিতি কিছুটা কম ছিল। বাজার করতে আসা ক্রেতারা জানিয়েছেন, খোলা মাঠ হওয়ার কারণে এখানে নিরাপদে ও সামাজিক দূরত্ব বাজায় রাখা সম্ভব হচ্ছে।

স্কুলমাঠে প্রতিদিন সকাল থেকে দুপুর দুইটা পর্যন্ত ক্রেতা-বিক্রেতারা বেচাকেনা করতে পারবেন বলেন জানিয়েছেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তানভীর আহমেদ চৌধুরী।

উপজেলা সদরে অবস্থিত জয়কালী হাট অন্যতম এ অঞ্চলের বৃহৎ বাজার হওয়ায় স্থানীয়দের জন্য বাজারটি বেশ গুরুত্বপূর্ণ। তাই এ বাজারে ক্রেতাদের ভীড় বেশি। প্রশাসন চেষ্টা করেও করোনাভাইরাস প্রতিরোধে এই বাজারের সামাজিক দূরত্ব বজায় রাখতে পারছেনা। তাই ভীড় এড়াতে আনোয়ারা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বসানো হয়েছে।

এদিকে, দুপুরে বাজার পরির্দশনে যায় উপজেলা প্রশাসন। এসময় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তানভীর আহমেদ চৌধুরী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, নিত্যপ্রয়োজনীয় সামগ্রী ক্রয় করতে এ বাজারটিতে ক্রেতা সাধারণের ভীড় লেগেই থাকে। তাই জনসমাগম রোধে বিকল্প ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সপ্তাহের প্রতিদিনই বাজার বসবে। সরকারের নির্দেশনা অনুযায়ী সাধারণ মানুষের দূরত্ব বজায় রাখা নিশ্চিত করতে এ ব্যবস্থা করা হয়।

আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ বলেন, করোনা প্রতিরোধে ভীড় এড়াতে আনোয়ারা জয়কালী হাট-বাজার স্কুলমাঠে নিয়ে আসা হয়েছে। দোকানগুলোও নিরাপদ দূরত্বে বসানো হয়েছে।

তিনি আরো বলেন, যেখানে জনসমাগম হচ্ছে সেখানে প্রতিরোধ করা হচ্ছে। বাজার করতে আসা ক্রেতারা যেন দ্রুত কেনাকাটা শেষ করে হাট ত্যাগ করেন সে জন্যও নজরদারীতে থাকবে প্রশাসন। পর্যায়ক্রমে উপজেলার সব বাজার বিভিন্ন স্কুল, কলেজ বা খোলার মাঠে নিয়ে আসার চেস্টা চলছে। অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!