অনুমোদন ছাড়া রোগী ভর্তি, ২ ফিজিওথেরাপি সেন্টার বন্ধের নির্দেশ চট্টগ্রামে

অনুমোদন না নিয়ে কেবিনে রোগী ভর্তি করে চিকিৎসা দেওয়ায় দুই ফিজিওথেরাপি অ্যান্ড নিউরো রিহ্যাবিলিটেশন সেন্টার ২৪ ঘণ্টার মধ্যে বন্ধের নির্দেশ দিয়েছে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. মহিউদ্দিনের নেতৃত্বে পরিচালিত অভিযানে এই নির্দেশনা দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডা. ওয়াজেদ চৌধুরী।

বন্ধ করে দেওয়া প্রতিষ্ঠান দুটি হলো পাঁচলাইশ এলাকার প্রচেষ্টা ফিজিওথেরাপি অ্যান্ড নিউরো রিহ্যাবিলিটেশন সেন্টার এবং চট্টগ্রাম বেস্ট ফিজিওথেরাপি অ্যান্ড নিউরো রিহ্যাবিলিটেশন সেন্টার।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, নগরীতে স্বাস্থ্য অধিদপ্তরের লাইসেন্সবিহীন বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে অভিযান পরিচালনা করছে। অভিযানের প্রথম দিনেই অনুমোদন না নিয়ে কেবিনে রোগী ভর্তি করে চিকিৎসা দেওয়ায় দুই ফিজিওথেরাপি অ্যান্ড নিউরো রিহ্যাবিলিটেশন সেন্টারকে ২৪ ঘণ্টার মধ্যে বন্ধের নির্দেশ দেওয়া হয়।

ফিজিওথেরাপির অনুসঙ্গ যন্ত্রপাতির সংকট ও স্পেশালিস্ট ফিজিওিথেরাপিস্ট ছাড়াই চলছিল এ দুই সেন্টারের কার্য্ক্রম। এজন্য ২৪ ঘণ্টার মধ্য সংশ্লিষ্ট দুই প্রতিষ্ঠানকে বন্ধের নির্দেশ দিয়েছে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর।

আইএমই/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!