মাইক্রোবাসে লুকানো ১ কেজি স্বর্ণসহ ৩ পাচারকারী আটক পতেঙ্গায়

চট্টগ্রাম নগরে মাইক্রোবাসে লুকানো ১ কেজি স্বর্ণালঙ্কারসহ ৩ পাচারকারীকে আটক করেছে কোস্টগার্ড।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিদেশ থেকে চট্টগ্রাম বিমানবন্দর দিয়ে স্বর্ণের চালান বের হওয়ার খরব পেয়ে পতেঙ্গা এলাকায় অভিযান চালিয়ে স্বর্ণগুলো জব্দ করে কোস্টগার্ড।

কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

উদ্ধারকৃত স্বর্ণালঙ্কারের মধ্যে রয়েছে ৫০ পিস স্বর্ণের চুড়ি, ৪৯ পিস স্বর্ণের আংটি। এছাড়া ১টি ল্যাপটপ, ১৯টি মোবাইল ফোন সেট, ১৬ কার্টন ডানহিল সিগারেটও জব্দ করা হয়।

জানা গেছে, গোপন তথ্যের ভিত্তিতে চট্টগ্রাম বিমানবন্দর এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় পতেঙ্গা এলাকায় একটি মাইক্রোবাসের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা গাড়িটি থামার সংকেত দেয়।

এক পর্যায়ে মাইক্রোবাসটি দ্রুতগতিতে পালানোর চেষ্টা করলে কোস্টগার্ড সদস্যরা গাড়িটি থামাতে সক্ষম হয়। পরে তল্লাশি চালিয়ে সিটে ভেতর লুকানো ৫০ পিস স্বর্ণের চুড়ি, ৪৯ পিস স্বর্ণের আংটি, ১টি ল্যাপটপ, ১৯টি মোবাইল ফোন সেট, ১৬ কার্টন ডানহিল সিগারেট জব্দ করা হয়। এ সময় চালকসহ মাইক্রোতে থাকা ৩ জন পাচারকারীকে আটক করা হয়।

কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি জানান, পাচারকারীরা দীর্ঘদিন ধরে অবৈধভাবে স্বর্ণ পাচারের সঙ্গে জড়িত। জব্দ স্বর্ণালঙ্কার ও অন্যান্য মালামাল আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম কাস্টম হাউসে হস্তান্তর করা হয়েছে। একইসঙ্গে আটক আসামিদের পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!