আক্রান্ত
৩৩৫৭
সুস্থ
২৪২
মৃত্যু
৭৭

সিএমপির ৪ থানায় ১০০ শয্যার কোয়ারেন্টাইন খুলেছেন লতিফ

0

করোনাভাইরাস আক্রান্ত সন্দেহজনক ব্যক্তিদের জন্য চট্টগ্রাম নগরে ৪টি অস্থায়ী কোয়ারেন্টাইন সেন্টার খোলা হয়েছে।

চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এম এ লতিফের উদ্যোগে মঙ্গলবার (৩১ মার্চ) সকালে সিএমপির ৪টি থানা এলাকায় প্রাথমিকভাবে ১০০ শয্যার অস্থায়ী এই কোয়ারেন্টাইন সেন্টার খোলা হয়।

অস্থায়ী কোয়ারেন্টাইন সেন্টারগুলো হলো- পতেঙ্গা থানার পতেঙ্গা উচ্চ বিদ্যালয়, বন্দর থানার মধ্যম হালিশহর এলাকার মেহের আফজল উচ্চ বিদ্যালয়, ডবলমুরিং থানার আগ্রাবাদ মহিলা কলেজ ও সদরঘাট থানার রেলওয়ে স্টেশন কলোনি উচ্চ বিদ্যালয়।

পতেঙ্গা উচ্চ বিদ্যালয়ে অস্থায়ী কোয়ারেন্টাইন সেন্টারের তত্ত্বাবধায়নে রয়েছেন ৪০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক।

তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, এখানকার বেশির মানুষ একটি কক্ষে পরিবারের ৩-৪ জনকে নিয়ে গাদাগাদি করে থাকেন। এদের মধ্যে কেউ একজন সংক্রমিত হলেও পরিবারের অন্য সদস্যদের নিরাপদ রাখতে এই ব্যবস্থা।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এম এ লতিফ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, করোনা সংক্রমিত সন্দেহজনক ব্যক্তি কিংবা প্রাথমিক আক্রান্ত ব্যক্তির মাধ্যমে পরিবারের অন্য সদস্যরা যাতে আক্রান্ত না হয়, এজন্য কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়েছে। আমার সংসদীয় এলাকার ১০টি ওয়ার্ডের চারটি স্থানে প্রাথমিকভাবে ১০০ শয্যার এই কোয়ারেন্টাইন চালু করেছি।

তিনি আরও বলেন, বিমান বাহিনী ও নেভির ডাক্তারদের সহযোগিতায় সেখানকার নার্সরা কোয়ারেন্টাইনের থাকা ব্যক্তিদের পর্যবেক্ষণ করবেন। এতে সন্দেহজনক ব্যক্তিদের রক্তের স্যাম্পল সংগ্রহ করার পর পরীক্ষার জন্য ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) পাঠানো হবে। এদের মধ্যে কোনও ব্যক্তি করোনা আক্রান্ত প্রমাণিত হলে এই কোয়ারেন্টাইন থেকে সরাসরি সেখানে প্রেরণ করা হবে।

মুআ/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm