লরিচালক সাজু হত্যাকাণ্ডে ব্যবহৃত পিস্তল উদ্ধার

0

সরকার দলীয় সাংসদ দিদারুল আলমের মালিকানাধীন দিদারুল আলম ব্রাদার্সের লরি চালক মো. শাহাজাহান সাজুকে যে পিস্তল থেকে গুলি করে হত্যা করা হয় সে পিস্তলটি উদ্ধার করেছে পুলিশ।

রোববার (৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে খুনে অভিযুক্ত মো. মাসুমের দেওয়া তথ্যের ভিত্তিতে সীতাকুণ্ড থানা পুলিশ পিস্তলটি উদ্ধার করে। তবে পিস্তলের মালিক এখনো অধরা।

বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ সুপার (সীতাকুণ্ড সার্কেল) শম্পা রানী সাহা চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, শাহাজাহান সাজুর খুনে ব্যবহৃত পিস্তলটি পুলিশ উদ্ধার করতে সক্ষম হয়েছে। তবে তদন্তের স্বার্থে অস্ত্রের মালিকের নাম প্রকাশ করেননি পুলিশের এই কর্মকর্তা।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলোয়ার হোসেন বলেন, খুনে অভিযুক্ত মো. মাসুমকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। মাসুমকে জিজ্ঞাসাবাদ শেষে রোববার কারাগারে ফেরৎ পাঠানো হয়। তবে মাসুম ওই পিস্তলের বিষয়ে প্রয়োজনীয় তথ্য দিয়েছেন। আমরা যাচাই বাচাই করে তাকেও আইনের আওতায় আনতে সচেষ্ট আছি।

উল্লেখ্য, ২৮ আগস্ট দুপুর আড়াইটার দিকে উত্তর সলিমপুর ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আবুল কালাম আবুর পুত্র মো. মাসুম (২৮) প্রকাশ্যে দিবালোকে লরি চালক মো. শাহাজাহান সাজুকে (৪৮) গুলি করে হত্যা করে পালিয়ে যায়। ওই দিন রাতে নিহতের স্ত্রী শাহিদা আক্তার বাদি হয়ে স্বামীর হত্যাকারী মাসুমকে প্রধান আসামি করে সীতাকুণ্ড থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। খুনের ঘটনার ৫দিন পর ২ সেপ্টেম্বর চট্টগ্রাম আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এফএম/এসএস

Loading...
আরও পড়ুন