ভারী বৃষ্টিতে টেকনাফে পাহাড় ধসে ২ শিশু নিহত, আহত ১০

0

কক্সবাজারের টেকনাফে পাহাড় ধসে ২ শিশু মারা গেছে। মঙ্গলবার সকালে স্থানীয় পুরাতন পল্লান পাড়া এলাকায় এই ঘটনা ঘটে। নিহতরা হলেন টেকনাফ উপজেলা পরিষদের পশ্চিম পুরাতন পল্লান পাড়ার রবিউল আলমের ছেলে মেহেদী হাসান (১০) ও মো. আলমের মেয়ে আলিফা (৫)।

এ সময় কয়েকটি পরিবারের অন্তত ১০ আহত হয়েছে। কয়েকদিন ধরে ধারাবাহিক অতি বৃষ্টির কারণে মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ভোরে পৃথক পাহাড় ধসে এ ঘটনা ঘটে।

ঘটনার খবর পেয়ে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) সদস্যরা ঘটনাস্থল থেকে নিহতদের উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে যায়।

কয়েকদিন ধরে ধারাবাহিক অতি বৃষ্টির কারণে পৃথক পাহাড় ধসের ঘটনা ঘটল টেকনাফে।
কয়েকদিন ধরে ধারাবাহিক অতি বৃষ্টির কারণে পৃথক পাহাড় ধসের ঘটনা ঘটল টেকনাফে।

পরে ফায়ার সার্ভিস, স্থানীয় প্রশাসনসহ সংশ্লিষ্টরা মাটি চাপা পড়ে আহত অন্যান্যদের উদ্ধার তৎপরতা শুরু করে। এ পর্যন্ত আহত অন্তত ১০ জন নারী-শিশুকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন টেকনাফ রেড ক্রিসেন্ট অফিসের কর্মকর্তা আব্দুল মতিন।

তিনি জানান, সকালে পাহাড় ধসের খবর পেয়ে সিপিসি সদস্যরা ঘটনাস্থলে উদ্ধার কার্যক্রম শুরু করে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসান বলেন, উপজেলা পরিষদের পেছনের পাহাড় ধসে নিহত ২ শিশু নিহত হয়েছে। এ পর্যন্ত আহতের সংখ্যা ৭ জন। পাহাড়ি এলালাকায় বসবাসরতদের ইতিমধ্যে মাইকিং করে সড়ে যাওয়ার জন্য সর্তক করা হয়েছে। এ ছাড়া নিহতের পরিবার বাংলাদেশি বলেও জানান তিনি।

এদিকে টেকনাফের নয়াপাড়া শালবাগান রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে তিনটি বাড়ি ক্ষতিগ্রস্থ হয়। তবে এতে কেউ হতাহত হয়নি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।