s alam cement
আক্রান্ত
৪৫৭০৮
সুস্থ
৩৪৯৫২
মৃত্যু
৪৩৭

ভর্তিযুদ্ধ শুরু চট্টগ্রামের ৯ সরকারি স্কুলে, চলবে রোববার পর্যন্ত

0

চট্টগ্রাম মহানগরের নয়টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ২০২০ শিক্ষাবর্ষের ভর্তিযুদ্ধ বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে। স্কুলগুলোকে তিন ভাগে ভাগ করে বৃহস্পতিবার, শনিবার ও রোববার ভর্তি পরীক্ষা নেওয়া হবে।

মোট চার হাজার ২৪০টি শূন্য আসনের জন্য ৫৩ হাজার ১৫ জন শিক্ষার্থী। তবে নবম শ্রেণিতে শিক্ষার্থীদের ভর্তি করা হবে জেএসসি, জেডিসি ও সমমানের পরীক্ষার ফলাফলের ভিত্তিতে। অন্যদিকে সরাসরি ভর্তি পরীক্ষায় বসতে হবে পঞ্চম থেকে অষ্টম শ্রেণিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের।

তিনটি গ্রুপের মধ্যে ‘ক’ গ্রুপে রয়েছে চট্টগ্রাম কলেজিয়েট স্কুল, বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় ও ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এই তিনটি স্কুলের ৫ম ও ৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষা বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর)। সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৫ম শ্রেণির এবং দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত ৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

‘খ’ গ্রুপে রয়েছে নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়, হাজী মুহাম্মদ মহসিন সরকারি উচ্চ বিদ্যালয় ও সিটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এসব স্কুলে ভর্তি পরীক্ষা হবে শনিবার (২১ ডিসেম্বর)।

‘গ’ গ্রুপে রয়েছে সরকারি মুসলিম হাই স্কুল, চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়, চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে ভর্তি পরীক্ষা হবে রোববার (২১ ডিসেম্বর)।

Din Mohammed Convention Hall

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm