বিশ্বস্ত ছায়াসঙ্গীকে শেষবার দেখলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের মরদেহ শেষবারের মতো দেখে এলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জয়নুল আবেদীন ২০১১ সালের ২৮ নভেম্বর থেকে আমৃত্যু প্রধানমন্ত্রীর সামরিক সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

বুধবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকা সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে মরদেহ দেখতে যান প্রধানমন্ত্রী। তিনি সেখানে মরহুমের পরিবারের সদস্যদের সঙ্গে কিছুটা সময় কাটান এবং তাদের সান্ত্বনা দেন। এ সময় সামরিক উপদেষ্টা মেজর জে. (অব.) তারেক আহমেদ সিদ্দিকী এবং সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মঙ্গলবার (১৭ ডিসেম্বর) বিকেল ৫টা ১৩ মিনিটে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান প্রধানমন্ত্রীর সামরিক সচিব চট্টগ্রামের সন্তান মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন। বুধবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যা সোয়া ৬ টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তার মরদেহ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে। এরপর তার মরদেহ মরদেহ ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) এ রাখা হয়।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) সকাল ১০ টায় ঢাকা সেনানিবাসের সেনা কেন্দ্রীয় মসজিদে (সেনাকুঞ্জের বিপরীতে) তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তার মরদেহ দাফনের উদ্দেশে হেলিকপ্টারযোগে দুপুর ১২টায় চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি গ্রামে নিয়ে যাওয়া হবে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!