আক্রান্ত
৩১৫১
সুস্থ
২২৭
মৃত্যু
৭৬

বড়দিনে বড় আয়োজন চট্টগ্রামে

0

আজ বড়দিন।যিশু খ্রিস্টের জন্মদিনকে (২৫ ডিসেম্বর) ‘বড়দিন’ হিসেবে উদযাপন করেন সারা বিশ্বের খ্রিস্টান সম্প্রদায়ের মানুষ। যিশু ইসলাম ধর্মে হযরত ঈসা (আ.)নামে পরিচিত।

যিশুর আগমনের প্রতীকী গোয়ালঘর তৈরি করে ক্রিসমাস সাজানো হয়েছে নগরীতে। খ্রিস্টপল্লীর প্রতিটি বাড়ি সেজেছে নতুন রঙে। রঙিন বাতিতে সাজানো গির্জাগুলোর আলোকসজ্জা বেশ নজর কাড়ছে সকলের। শিশুদের জন্য সান্তার উপহার সামগ্রী থাকে থলেতে। এছাড়া দুস্থদের মাঝে বিতরণ করা হয় উন্নতমানের খাবার।

চট্টগ্রাম নগরীর প্রাচীন পাথরঘাটার পবিত্র রানি জপমালা গির্জায় বড়দিনের প্রথম প্রার্থনা শুরু হবে মঙ্গলবার (২৪ ডিসেম্বর)রাত ৯টায়।

ইংরেজিতে অনুষ্ঠিতব্য এ প্রার্থনায় পৌরহিত্য করবেন ফাদার সুব্রত বানিফাস টলেন্টিনো। এরপর রাত ১২টায় বাংলায় বড়দিনের পৌরহিত্য করবেন আর্চবিশপ মজেজ কস্তা। এরপর বুধবার (২৫ ডিসেম্বর)সকাল ৮.৩০ মিনিটে বড়দিনের তৃতীয় প্রার্থনা অনুষ্ঠিত হবে।

কারিতাসের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক জেমস গোমেজ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘প্রার্থনা সভায় দেশ ও বিশ্বের শান্তি কামনা করা হয়। দেশের সমৃদ্ধি এবং বিশ্বব্যাপী মানুষের মধ্যে ভ্রাতৃত্ববোধ বাড়ানোর জন্যও স্রষ্টার কাছে আবেদন জানানো হয়।’

তিনি আরও বলেন, ‘চট্টগ্রাম নগরীর পাথরঘাটা, জামালখান, পাহাড়তলী এবং জুবিলি রোডসহ বিভিন্ন স্থানে মোট ২০টি গির্জা আছে। এই গির্জাগুলোতেই বড়দিনের প্রার্থনা হবে। এছাড়া বড়দিন উপলক্ষে খ্রিস্টপল্লীতে নিরাপত্তা জোরদার করেছে র্যা ব এবং পুলিশসহ আইন–শৃঙ্খলা বাহিনী।

এছাড়া বড়দিন উপলক্ষে নগরীর বিভিন্ন হোটেলে ও রয়েছে স্পেশাল প্যাকেজ।

রেডিসন ব্লু
চট্টগ্রাম নগরীর রেডিসন ব্লু বেভিউ বড়দিনের বর্ণিল সাজে সেজেছে। হোটেলের বিভিন্ন জায়গায় অসংখ্য ক্রিসমাস ট্রি, হোটেলের দেশি-বিদেশি অতিথিরা সাজের মাঝে বড়দিনের আনন্দ খুঁজে নিতে ব্যস্ত।

এছাড়া বড়দিন উপলক্ষে মাত্র ১২ হাজার ২৫ টাকায় রয়েছে নগরীর একমাত্র পাঁচতারকা হোটেলে থাকার প্যাকেজ। এতে অতিথিরা পাচ্ছেন ফ্রী বুফে ব্রেকফাস্ট এবং ডিনার। এছাড়া অন্যদিকে ব্যস্ত আছেন হোটেলের রন্ধন শিল্পীরা। প্রতিযোগিতায় আছে কে কেমন চমক দিতে পারে।

হোটেল পেনিনসুলা
বড়দিন উপলক্ষে হোটেল পেনিনসুলাও বর্ণিল সাজে সেজেছে। অতিথিরা পাচ্ছেন ২০% ডিসকাউন্টে বুফে ডিনার। বড়দিন উপলক্ষে ‘সান্তাস ক্রিসমাস প্লেটার’ এর আয়োজন করা হয়েছে। এই প্যাকেজটি পাওয়া যাবে মাত্র ৭৯০ টাকায়। এছাড়া আয়োজন করা হয়েছে লাইভ মিউজিক শো।

এনজে/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm