বিআরটিএর অভিযানে ১০ পরিবহনকে ৬৯ হাজার টাকা জরিমানা

0

ঈদ উপলক্ষে বাড়তি ভাড়ার অভিযোগে শনিবার (১০ আগস্ট) বিকেল তিনটা থেকে রাত ১২টা পর্যন্ত চট্টগ্রামের বাস কাউন্টারগুলোতে অভিযান পরিচালনা করা হয়। এ অভিযানের নেতৃত্ব দেন বিআরটিএ চট্টগ্রামের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মনজুরুল হক।

বিআরটিএ সূত্র জানায়, দুপুর থেকে রাত পর্যন্ত দামপাড়া, বায়েজিদ, অক্সিজেন, নতুন ব্রিজ ও অলংকার মোড়ের কাউন্টারগুলোতে এ অভিযান চালানো হয়। অভিযানে বায়েজিদের বরিশালগামী সোনিয়া পরিবহন ও রাজশাহীগামী গ্রামীণ ট্রাভেলসকে বাড়তি ভাড়া নেওয়ার অপরাধে ৫ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি বাড়তি নেওয়া ভাড়া কাউন্টার থেকে নিয়ে যাত্রীদের কাছে ফিরিয়ে দেওয়া হয়।

অক্সিজেন মোড় থেকে ফটিকছড়িগামী বাসগুলো ৪০ টাকার নিয়মিত ভাড়ার স্থলে ১০০ টাকা করে ভাড়া নেওয়ার সংবাদ পেয়ে সেখানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নিয়মিত ভাড়ার চেয়ে বেশি না নেওয়ার জন্য চালক হেলপারকে নির্দেশ দেয়া হয়। চালক হেলপারও বাড়তি ভাড়া নেওয়া হবে না বলে মুচলেকা দেয়।

কর্ণফুলী নতুন ব্রিজে গিয়ে দেখা যায়, সেখানে বাঁশখালী, আনোয়ারা, সাতকানিয়া রুটে কোন কোন বাসে নিয়মিত ভাড়ার চেয়ে প্রায় দ্বিগুণ ভাড়া নেওয়া হচ্ছে। নতুন ব্রিজ ও ব্রিজের দক্ষিণে টোল প্লাজার নিকট অভিযান চালিয়ে সাতটি পরিবহনকে বিভিন্ন পরিমাণে মোট ৫১ হাজার টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি বাড়তি ভাড়া না নেওয়ার জন্য নতুন ব্রিজ এলাকায় মাইকিংয়ের মাধ্যমে প্রচারণা চালানো হয়। পরে রাতের বেলা অলংকার মোড়ের কাউন্টারগুলোতে অভিযান পরিচালনা করে বাড়তি ভাড়া নেয়ার প্রমাণ পাওয়ায় পাবনা এক্সপ্রেসকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে মোট ১০টি পরিবহনকে মোট ৬৯ হাজার টাকা জরিমানা করা হয়।

সিএম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন