দেশ-বিদেশের ক্বারিদের মিলনমেলা বসছে চট্টগ্রামের জমিয়তুল ফালায়

0

চট্টগ্রামে ২০তম আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন শনিবার (২৫ জানুয়ারি) জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। পূর্বের ১৯টি সম্মেলনের মতো এবারের আয়োজনও দেশ-বিদেশের ক্বারিদের মিলনমেলায় পরিণত হবে বলে মনে করছেন আয়োজক কমিটির কর্মকর্তারা।

দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ পিএইচপি ফ্যামিলি এ সম্মেলনের প্রধান পৃষ্টপোষক। শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের ব্যবস্থাপনায় এ মাহফিল আয়োজনে আরও সহযোগীতা করছে ঐতিহ্যবাহী দ্বীনি সংগঠন আঞ্জুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট এবং গাউছিয়া কমিটি বাংলাদেশ।

বুধবার (২২ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম নগরীর একটি রেস্তোরাঁয় আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, বিকেল ৩টা থেকে অনুষ্ঠেয় এ সম্মেলনে মিশর, তুরস্ক, ইরান, জদান, মরোক্ক, মালয়েশিয়া, থাইল্যন্ড ছাড়াও বাংলাদেশের খ্যাতনামা ক্বারিবৃন্দ অংশ নেবেন। জমিয়তুল ফালাহ মসজিদ প্লাজা ও আশেপাশে পুরুষ এবং মসজিদের নীচতলায় প্রজেক্টের মাধ্যমে মহিলাদের জন্য তেলাওয়াত শোনার বিশেষ ব্যবস্থা থাকবে।

এতে উপস্থিত ছিলেন শিল্পপতি ও পর্ষদের প্রধান পৃষ্ঠপোষক এবং চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান। তিনি বলেন, ইসলাম ধর্মের বিভিন্ন গুরুত্বপূর্ণ অনুষ্ঠান আয়োজনে চট্টগ্রাম এগিয়ে আছে। চট্টগ্রামে শুরু হওয়া অনুষ্ঠানগুলো পরবর্তীতে সারাদেশেই সমাদৃত হয়েছে। এরমধ্যে আছে জশনে জুলুছে ঈদ-এ-মিলাদুন্নবী (স.), আন্তর্জাতিক শাহাদাতে কারবালা মাহফিল। এরই ধারাবাহিকতায় আয়োজন করা হচ্ছে আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন। তিনি দলমত নির্বিশেষে সকলকে কিরাত সম্মেলনে যোগদান করে পবিত্র কোরআনের মনমুগ্ধকর তেলওয়াত শুনতে আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পিএইচপি ফ্যামিলির পরিচালক জহিরুল ইসলাম রিংকু। বক্তব্য রাখের আঞ্জুমান-এ-রহমানিয়া আহমাদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মহসিন। তিনি বলেন, শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদ প্রধান পৃষ্ঠপোষক ও চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান দ্বীন ইসলামের অনেক কাজ করছেন।

উপস্থিত ছিলেন আনজুমান ট্রাস্টের সেক্রেটারি জেনারেল আনোয়ার হোসেন, গাউছিয়া কমিটি বাংলাদেশের চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ কমিশনার, আঞ্জুমান ট্রাস্টের জয়েন্ট সেক্রেটারি সিরাজুল হক, মুহাম্মদ খোরশেদুর রহমান, মুহাম্মদ সিরাজুল মোস্তফা, মুহাম্মদ সৈয়দ আব্দুল লতিফ, মুহাম্মদ আনোয়ারুল হক, ড. মুহাম্মদ জাফর উল্লাহ, অধ্যাপক কামাল উদ্দিন আহমদ, মোহাম্মদ দিলশাদ আহমদ, হাফেজ মুহাম্মদ ছালামত উল্লাহ, নানুপুর, ঈছাপুরী দরবার শরীফের শাহজাদা শফিউল আজম, শাহ আমানত (রহ.) দরবার শরীফের আওলাদ আমানউল্লাহ আবদুল্লাহ, মোহাম্মদ সাইফুদ্দিন, এসএম শফি, জাফর আহমদ সওদাগর, মুহাম্মদ মাহবুবুল আলম, মুহাম্মদ আবুল মনসুর সিকদার, মুহাম্মদ খোরশেদ আলী চৌধুরী, মুহাম্মদ সিরাজুদৌলা প্রমুখ।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন