সৌদি সীমান্তে আটকা পড়েছেন ৫ বাংলাদেশী শ্রমিক : উদ্ধারে এগিয়ে এসেছে জেদ্দা কনস্যুলেট

সৌদিআরব (জেদ্দা) থেকে :

সৌদি সীমান্তে আটকা পড়েছেন ৫ বাংলাদেশী শ্রমিক। উদ্ধারের জন্য সরকারের প্রতি আকুল আবেদন জানালে এগিয়ে এসেছেন সৌদিআরবের নিযুক্ত বাংলাদেশে কনসাল জেনারেল জেদ্দা।

screenshot_20161022-211939

এ বিষয়ে সৌদিআরবের নিযুক্ত বাংলাদেশ কনস্যুলেটের কনসাল আজিজুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সৌদি আরবের ইয়েমেন সীমান্তে যে ৫ জন বাংলাদেশী অবস্থান করছেন, তাদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে চলেছে জেদ্দায় বাংলাদেশ কনসুলেট জেনারেল। তারা যেন সৌদি আরবে ঢুকতে পারে সে জন্য পাস ইস্যু করা হয়েছে গত বৃহস্পতিবার। আশা করা হচ্ছে, তারা দুই/এক দিনের মধ্যে সৌদি আরবে প্রবেশ করতে পারবেন।

উল্লেখ্য মধ্যপ্রাচ্যে আঞ্চলিক যুদ্ধের কবলে পড়া দেশ ইয়েমেনে যেসব বাংলাদেশী আটকা পড়েছেন তারা সেখানে এক রকম অসহায় অবস্থায় দিন কাটাচ্ছেন।

সৌদি আরবের সাথে ইয়েমেনের হাউথি বিদ্রোহীদের দমনে চলমান সংঘর্ষে, ইয়েমেনে কর্মরত বাংলাদেশী শ্রমিকদের অনেকে জীবন বাঁচাতে পালিয়ে বেড়াচ্ছেন। ইয়েমেনের রাজধানী সানা থেকে ১৫ দিন আগে পালিয়ে সৌদি আরবের সীমান্তে এসে আশ্রয় নিয়েছেন ৫ বাংলাদেশী শ্রমিক। তাদের মধ্যে মোকলেসুর রহমান, হারুন, আলাউদ্দিন, মনির ও আলম নামের একজন আছেন।

দুই সপ্তাহ আগে তারা সানা থেকে পালিয়ে আসতে পারলেও, সৌদি আরবে প্রবেশের কোন বৈধ পাস না থাকায় তারা দেশেও ফিরতে পারছেন না। বর্তমানে যেখানে তারা অবস্থান করছেন সেখানে তাদের জন্য খাবারের কোন ব্যবস্থা না থাকায় অনাহারে অর্ধাহারে দিন পার করছেন তারা। দেশে থাকা স্বজনদের কাছে ফিরতে পররাষ্ট্র মন্ত্রনালয়ের জরুরী উদ্যোগ গ্রহণ করার জন্য আকুল আবেদন জানিয়েছেন।

সৌদি আরবের সীমান্ত থেকে একজন সৌদির মাধ্যমে তারা কিছুক্ষণ আগে  কথা বলেছেন, জানিয়েছেন তাদের অবস্থার কথা। জরুরীভাবে যোগাযোগ করে আটকে পড়া প্রবাসীদের উদ্ধারের জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করতে বাংলাদেশ সরকারের নিকট আবেদন জানিয়েছিল তারা।

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!