চট্টগ্রামে পল্লী বিদ্যুতের চাকুরী স্থায়ী করণের দাবিতে অবস্থান ধর্মঘট

প্রতিদিন রিপোর্ট :

চাকুরী থেকে ছাটাই কার্যক্রম বন্ধ করে চাকুরী স্থায়ী করণ ও অভিজ্ঞতার ভিত্তিতে নিযোগদানসহ বিভিন্ন দাবিতে অবস্থান ধর্মঘট করেছে চট্টগ্রামের বিভিন্ন এলাকার পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জার ঐক্য পরিষদ নামের একটি সংগঠন।

polli-biddit1

 

গতকাল শনিবার বিকেলে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২ রাউজান সদর কার্যালয়ে সংগঠনের সভাপতি আবদুল কুদ্দুস, সাধারণ সম্পাদক আবদুল করিম ভরসা নেতৃত্বে এ অবস্থান ধর্মঘট অনুষ্ঠিত হয়।

 

এতে নুরুল আবছার, বিকাশ নাথ, আষীশ কুমার সুশীল, খোরশেদ আলম, আবুল কালাম, গাজী মো. কুতুব উদ্দীন, স্বপন দাস, আবদুল মালেক, নুরুল আবছার, শাহজাহান কবির, শহিদ উল্লাহ ছাড়াও রাউজান, ফটিকছড়ি, রাঙ্গুনিয়াসহ বিভিন্ন এলাকার প্রায় তিন শতাধিক মিটার রিডার ও ম্যাসেঞ্জার এ অবস্থান ধর্মঘটে অংশ নেন।

নেতারা বলেন, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতির অধিনে বিভিন্ন এলাকায় প্রায় ৬০০ জন মিটার রিডার ও ম্যাসেঞ্জার পদে কর্মরত ছিলেন। সম্প্রতি কোনো ধরণের কারণ ছাড়াই চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি চাকুরী চ্যুত করেছেন। অনেকের বয়স ৫০/৫৫ বছর বয়েসে হঠাৎ চাকুরী চলে যাওয়ায় পরিবার পরিজন নিয়ে তারা মানবেতর জীবন যাপন করছেন বলে জানিয়েছেন নের্তৃবৃন্দরা।

অতচ পল্লী বিদ্যুৎ সমিতির চাকুরীতে নিয়োগের সময় চুক্তি ভিত্তিক নিয়োগের কথা উল্লেখ ছিল না, চুক্তি ভিত্তিক নিয়োগ হলেও তিন বছরের মধ্যে নিয়ম অনুযায়ী স্থায়ী হওয়ার কথা ছিল। চাকুরী স্থানীয় হওয়ার পরিবর্তে চাকুরী চলে যাওয়ায় সারা দেশের মতচট্টগ্রামে সংগঠনটি বিভিন্ন দাবী দাওয়া নিয়ে আন্দোলনে মাঠে নামে।

 

তাদের দাবিগুলোর মধ্যে উল্লেযোগ্য হলো চাকুরী নিয়মিত করণ, ৪ ও ৫ হাজার রিডিং বিল বিতরণ না করা, চাকুরী ছাঁটাই বন্ধ করণ, অভিজ্ঞাতর ভিত্তিকে নিয়োগ দেয়া অন্যতম।

 

মিটার রিডার ও ম্যাসেঞ্জার ঐক্য পরিষদের উদ্যোগে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতির অফিসে অবস্থান ধর্মঘট ও কর্ম বিরতি পালন করেন। অবস্থান ধর্মঘট পালন করা হয়। একই সাথে আন্দোলন চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি- পটিয়া, পল্লী বিদ্যুৎ সমিতি-৩ সীতাকুন্ডসহ সারা দেশের বিভিন্ন এলাকায় এ কর্মসূচি পালন করা হচ্ছে বলে জানা গেছে।

 

রিপোর্ট : রাজীব প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!