মামলার রায় নিয়ে চবি ছাত্রলীগের অসন্তোষ

মামলার রায় নিয়ে চবি ছাত্রলীগের অসন্তোষ 1চবি প্রতিনিধিঃ ২১ আগস্ট গ্রেনেড হামলার রায় প্রত্যাখ্যান করেছে ছাত্রলীগ। তাদের দাবি, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ফাঁসি দিতে হবে এবং লন্ডন থেকে তাকে ফিরিয়ে এনে রায় কার্যকর করতে হবে। নাহলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করবে।

বুধবার ( ১০ অক্টোবর) মামলার রায় ঘোষণার পর সংগঠনটি এমন প্রতিক্রিয়া জানায়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক  সভাপতি আলমগীর টিপু বলেন, যে রায় দেয়া হয়েছে তাতে আমরা কেউই সন্তুষ্ট নই। আইভি রহমানসহ আওয়ামী লীগের ২৪ জন নেতাকর্মীকে সেদিন হত্যা করা হয়েছিল। আমরা ছাত্রসমাজ এ রায়ে সন্তুষ্ট না। আমরা চাই তারেক রহমানকে লন্ডন থেকে এনে ফাঁসি দেয়া হোক। এ দাবিতে আমরা আন্দোলন চালিয়ে যাবো। আমরা বাংলাদেশ সরকারের কাছে স্মারকলিপি দেব। আমরা ন্যায় বিচার চাই।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের সময় যেভাবে প্রত্যেক ঘরে ঘরে দূর্গ গড়ে তুলেছিলো এখনও ছাত্রসমাজ দূর্গ গড়ে তুলবে।

সাবেক প্রকাশনা ও উপ গ্রন্থনা বিষয়ক সম্পাদক ইকবাল টিপু বলেন, প্রধানমন্ত্রীকে হত্যার জন্য তার উপর ১৯ বার হামলা চালানো হয়েছে। পৃথিবীর ইতিহাসে এরকম বর্বর হামলার নজির নেই। আমরা তারেক জিয়ার ফাঁসি চাই। ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগ নেতাকর্মীরা যেভাবে মানবঢাল রচনা করে প্রধানমন্ত্রীর জীবন রক্ষা করেছিলো আগামী দিনে যেকোন দুর্দিনে ছাত্রলীগের নেতৃত্বে ছাত্রসমাজ প্রধানমন্ত্রীর জন্য মানবঢাল তৈরি করবে বলে উল্লেখ করেন তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি আলমগীর টিপু, সহ সভাপতি মনসুর আলম, আব্দুল মালেক, সাখাওয়াত রায়হান, যুগ্ম সম্পাদক আবু তোরাব পরশ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আরমান, শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আমীর সুহেল সাবেক প্রকাশনা ও উপ গ্রন্থনা ইকবাল হোসাইন টিপু, উপ দপ্তর সম্পাদক মিজানুর রহমান বিপুল, ছাত্রলীগ নেতা রকিবুল হাসান দিনার, প্রদীপ চক্রবর্তী দূর্জয়সহ শাখা ছাত্রলীগের সাবেক এবং বিভিন্ন হলের নেতাকর্মীরা

এদিকে, রায়কে কেন্দ্র করে  ছাত্রদল বা অন্য কেউ যেন ক্যাম্পাসে কোনো ধরণের সহিংসতার ঘটনা ঘটাতে না পারে সেজন্য সকাল থেকেই সতর্ক অবস্থানে রয়েছে ছাত্রলীগ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!