৯৩ লাখ টাকা দুর্নীতির দায়ে ভূমি অধিগ্রহণের ১৩ জনকে দুদকে তলব

জমির মালিকদের কাছ থেকে ৯৩ লাখ ৬০ হাজার ১৫০ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে কক্সবাজার ভূমি অধিগ্রহণ (এলএ) শাখার ১৩ ব্যক্তিকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এরা হলেন এহসানুল করিম, মহিবুল্লাহ, মো. তাজ উদ্দিন, মো. মামুন, জালাল উদ্দিন, নুরুল ইসলাম বাহাদুর, অ্যাডভোকেট নোমান শরীফ, মনজুর আলম, মো. নুরুল আবছার, সৈয়দ আকবর ও আবদুল মান্নান খান। তবে বাকি দুইজনের নাম জানা যায়নি।

গত ৫ অক্টোবর দুদক চট্টগ্রাম সমন্বিত কার্যালয়ের সহকারী উপ-পরিচালক শরীফ উদ্দিন এই নোটিশ জারি করেছেন। নোটিশে তাদেরকে আগামী ১১ অক্টোবর সকাল ১০টায় দুদকের চট্টগ্রাম কার্যালয়ে উপস্থিত হয়ে নিজেদের বক্তব্য উপস্থাপন করতে বলা হয়েছে।

এই ১৩ জনের বিরুদ্ধে অভিযোগ- তারা কক্সবাজার এলএ শাখায় কর্মরত সার্ভেয়ার ও সংশ্লিষ্টদের সঙ্গে যোগসাজসে কক্সবাজার জেলার অধিগ্রহণকৃত বিভিন্ন প্রকল্প থেকে ৯৩ লাখ ৬০ হাজার ১৫০ টাকা জমির মালিকদের কাছ থেকে ঘুষ ও দুর্নীতির মাধ্যমে আদায় করেছে। সেই সঙ্গে অর্থপাচারেরও (মানিলন্ডারিং) অভিযোগ তোলা হয়েছে তাদের বিরুদ্ধে।

নোটিশে আরও উল্লেখ করা হয় আগামী ১১ অক্টোবর দুদক কার্যালয়ে হাজির হয়ে বক্তব্য দিতে ব্যর্থ হলে মামলা সংক্রান্ত বিষয়ে তাদের কোন বক্তব্য নেই বলে ধরে নেওয়া হবে।

উল্লেখ্য, সম্প্রতি দুর্নীতি দমন কমিশন ভূমি অধিগ্রহণ সংক্রান্ত দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে দুইজন সার্ভেয়ারকে গ্রেপ্তার করেছে। বর্তমানে দুইজনই কারাগারে রয়েছে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!