৮১ বছর বয়সী এমডি ফজলুল্লাহ চট্টগ্রাম ওয়াসায় থাকবেন আরও ৩ বছর

তার বয়স এখন ৮১ বছর। এবারসহ পুনর্নিয়োগ পেলেন আট আটবার। সবমিলিয়ে ওয়াসার ঘাড়ে ঝুলে আছেন ১৪ বছর ধরে। অনেক আগেই বাংলাদেশের মানুষের গড় আয়ু পেরিয়ে যাওয়া এই বৃদ্ধ কর্মকর্তা একেএম ফজলুল্লাহ এবার চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) পদে আরও তিন বছরের জন্য নিয়োগ পেলেন। ২০১৬ সাল থেকে তিনি মাসে বেতন পাচ্ছেন ৩ লাখ ১৭ হাজার টাকা করে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের এক প্রজ্ঞাপনে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে পরবর্তী তিন বছরের জন্য ফজলুল্লাহকে পুনর্নিয়োগ দেওয়ার আদেশ জারি হয়েছে। তবে এই পুনঃনিয়োগ কার্যকর হবে আগামী ১ নভেম্বর থেকে।

স্থানীয় সরকার বিভাগের উপসচিব মুস্তাফিজুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, পানি সরবরাহ ও পয়োনিষ্কাশন কর্তৃপক্ষ আইন ১৯৯৬–এর ২৮ (২) ধারা মোতাবেক এ কে এম ফজলুল্লাহকে তার বর্তমান চাকরির মেয়াদ পূর্ণ হওয়ার পর থেকে তিন বছরের জন্য চট্টগ্রাম ওয়াসার এমডি হিসেবে পুনর্নিয়োগ করা হলো।

১৯৪২ সালের ৬ ফেব্রুয়ারি জন্ম নেওয়া ফজলুল্লাহ লাহোর থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং পাস করেন এবং ১৯৬৮ সালে ওয়াসার সহকারী প্রকৌশলী হিসেবে নিয়োগ পান। নির্বাহী প্রকৌশলী পদে পূর্ণ মেয়াদে দায়িত্ব পালন শেষে ১৯৯৮ সালে অবসর গ্রহণ করেন তিনি। এরপর সংস্থাপন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ২০০৯ সালের ৮ জুলাই এক বছরের জন্য চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়ে চট্টগ্রাম ওয়াসায় ফিরে আসেন তিনি।

পরবর্তী সময়ে চট্টগ্রাম ওয়াসা বোর্ড গঠন হলে তিনি প্রথম দফায় তিন মাসের জন্য এমডি হিসেবে নিয়োগ পেলেও পরে আরও ছয় দফায় পুনর্নিয়োগ পান। ৯ বছর ওই দায়িত্ব পালন করেন। সর্বশেষ ২০২০ সালের ১ অক্টোবর তিন বছরের জন্য নিয়োগ পান তিনি।

ছাত্রজীবনে জাসদের সক্রিয় কর্মী থাকলেও বর্তমান সরকার ক্ষমতায় আসার পর একেএম ফজলুল্লাহ সরকারের সুদৃষ্টিতে আসেন। ওয়াসায় চাকরিকালে সাময়িক বরখাস্ত হওয়া এ প্রকৌশলী শীর্ষ পদে বসার পর থেকে তার বিরুদ্ধে অনিয়মের প্রচুর অভিযোগ উঠেছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!