২৫ দিন পেছালো চবি শিক্ষক সমিতির নির্বাচন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতির নির্বাচন পেছানো হয়েছে। পূর্ব ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর ভোট গ্রহণের তারিখ থাকলেও প্রার্থীদের অনুরোধে তা ২৫ দিন পিছিয়েছে নির্বাচন কমিশন। সংশোধিত তফসিল অনুযায়ী আগামী ১৭ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সোমবার (২০ ডিসেম্বর) দুপুরে বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মোহাম্মদ আবুল মনছুর।

তিনি বলেন, প্রচারণার সু্বিধার্থে প্রার্থীদের অনুরোধে আমরা তফসিল পরিবর্তন করেছি। সংশোধিত তফসিল অনুযায়ী মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২৩ ডিসেম্বর।

ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৭ জানুয়ারি। তবে ভোটাররা ১১ ও ১৩ জানুয়ারি অগ্রিম ভোট দিতে পারবেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, শিক্ষক সমিতির নির্বাচনের তফসিল অনুযায়ী রোববার (১৯ ডিসেম্বর) ছিল মনোনয়ন নেয়া এবং জমা দেয়ার শেষ তারিখ। এতে হলুদ দল থেকে ১১ টি পদে পূর্ণ প্যানেল মনোনয়ন জমা দেন। কিন্তু বিএনপি-জামায়াতপন্থী শিক্ষক সমর্থিত সাদা দল ও সাদা দল থেকে বেরিয়ে আসা বিএনপিপন্থী শিক্ষকদের একাংশের সংগঠন জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম থেকে কেউই মনোনয়ন জমা দেননি।

তবে সভাপতি, সহ-সভাপতি, কোষাধ্যক্ষ ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে হলুদ দলের প্রার্থীদের বিপরীতে চার জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। যারা সবাই নিজেদেরকে হলুদ দলের বলে দাবি করেছেন।

এমআইটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!