হাটহাজারীতে মাদ্রাসা ছাত্রদের বিক্ষোভ, অবরোধ, ভাংচুর

ভোলার বোরহান উদ্দিনে সংঘটিত ঘটনার প্রতিবাদে চট্টগ্রামের হাটহাজারীতেও উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। রোববার (২০ অক্টোবর) বিকাল ৫টায় স্থানীয় দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার (বড় মাদ্রাসা) ছাত্ররা এলাকায় বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে। এ সময় তারা হাটহাজারী থানাসহ বিভিন্ন এলাকায় ইট-পাটকেল নিক্ষেপ ও ভাংচুর করেছে বলে পুলিশ জানিয়েছে।

সৃষ্ট পরিস্থিতিতে এলাকায় উদ্বেগ ও আতংক ছড়িয়ে পড়লে লোকজন বিগবিদিক ছুটোছুটি করে। এ সময় দোকানপাট বন্ধ করে দেয় ব্যবসায়ীরা।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সন্ধ্যা নামার সাথে সাথে বিক্ষোভ মিছিল থেকে হাটহাজারীর বিভিন্ন এলাকায় ইট-পাটকেল নিক্ষেপ শুরু হয়। এতে ৩ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতরা হল আলা উদ্দিন, জাহেদুল ইসলাম ও রায়হান। শেষ খবর পাওয়া পর্যন্ত এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছিল এবং হাটহাজারীর বিভিন্ন মাদ্রাসার শিক্ষার্থী ও ইসলামী সংগঠন বিক্ষোভ মিছিলে যোগ দিচ্ছে।



হাটহাজারীতে মাাদ্রাসা ছাত্রদের বিক্ষোভ
হাটহাজারীতে মাাদ্রাসা ছাত্রদের বিক্ষোভ

হাটহাজারী সার্কেলের এএসপি আব্দুল্লাহ আল মাসুম বলেন, ‘পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে। পরিস্থিতি এখনো (সন্ধ্যা ৭টা) এখনও থমথমে।

জানা গেছে, হাটহাজারী মাদ্রাসা থেকে মাইকে ঘোষণা দিয়ে সবাইকে ভেতরে চলে যাওয়ার জন্য বলা হলেও তারা মাদ্রাসায় প্রবেশ না করে বিক্ষোভ মিছিল চালিয়ে যাচ্ছিল।

প্রসঙ্গত, ভোলায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া এক পোস্ট নিয়ে সৃষ্ট ঘটনাকে কেন্দ্র করে পুলিশের গুলিতে চারজন নিহত হন। ঐ ঘটনার প্রতিবাদে হাটজাহারীতে মাদ্রাসার ছাত্ররা এ বিক্ষোভ মিছিল বের করে এবং সড়ক অবরোধ করে। সড়ক অরোধকালে হাটজাহারী সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

এইচটি/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!