সোয়া লাখ ইয়াবাসহ ৪ রোহিঙ্গা ধরা

কক্সবাজারের উখিয়ায় এক লাখ ২০ হাজার পিস ইয়াবাসহ ৪ জন রোহিঙ্গাকে গ্রেপ্তার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। যার আনুমানিক বাজারমুল্য ৩ কোটি ৬০ লাখ টাকা।

সোমবার (২৮ ডিসেম্বর) সকালে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের রেজু আমতলী মিয়ানমার সীমান্ত এলাকা থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

গ্রেপ্তার ৪ রোহিঙ্গা হলো- উখিয়ার কুতুপালং ১ নম্বর রোহিঙ্গা ক্যাম্প এফ/৩ ব্লকের মৃত নুরুল বশরের ছেলে মো. সৈয়দ (৩৭), একই ক্যাম্পের এফ/১২ ব্লকের মৃত জাহিদ হোসেনের ছেলে এনায়েতুর রহমান (২১), সি/১৩ ব্লকের মৃত সুলতান আহমদের ছেলে মো. জুবায়ের (২০) ও ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি/১১ ব্লকের মৃত সামসুল আলমের ছেলে নুর আলম (৩০)।

কক্সবাজার ৩৪ বিজিবির উপঅধিনায়ক মো. আবদুল আজিজ ভূঁইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার ৩৪ বিজিবির আওতাধীন উখিয়ার রেজু আমতলীস্থ বিওপি সদস্যরা জানতে পারেন ইয়াবা পাচারকারির একটি চক্র বেশ কিছু ইয়াবা নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করবে। এই খবরে বিওপির সদস্যরা উখিয়া উপজেলার ৪ নম্বর রাজাপালং ইউপির বাগানপাড়া ফিশারিঘাটে ফাঁদ পাতে। ভোরবেলা ৪ জন ব্যক্তিকে পায়ে হেঁটে সীমান্ত এলাকা হতে বাংলাদেশের দিকে আসতে দেখে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়। এ সময় তাদের শরীর তল্লাশি করে এক লাখ ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার বাজারমুল্য আনুমানিক তিন কোটি ষাট লক্ষ টাকা। পরে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আইনগত ব্যবস্থা নিতে ইয়াবাসহ উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত শুধুমাত্র কক্সবাজার ৩৪ বিজিবির সদস্যরা ৩৪ লাখ ৮৩ হাজার ৯৩২ পিস ইয়াবাসহ ২৮৫ জনকে আটক করেছে।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!