রোহিঙ্গাদের নিয়ে আরও ১৩ বাস যাচ্ছে ভাসানচরে

দ্বিতীয় দফায় রোহিঙ্গাদের নিয়ে ভাসান চরের উদ্দেশে রওনা হয়েছে ১৩টি বাস। সোমবার দুপুর ১টার দিকে উখিয়ার আমতলি এলাকা থেকে ভাসান চরের উদ্দেশে বাসগুলি ছেড়ে গেছে বলে জানা গেছে।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে উখিয়া ডিগ্রি কলেজ মাঠ ভাসানচরের যেতে ইচ্ছুক রোহিঙ্গারা জামায়াত হয়। পরে তাদের ১৩টি যাত্রীবাহী বাসে উঠানো হয়।

সকালে ডিগ্রি কলেজ মাঠে দেখা যায়, বিশাল আকারের প্যান্ডেল, অর্ধশতাধিক বড় গাড়ি দাঁড় করানো আছে। সেখানে পুলিশ ও র্যা বের বেশ কিছু গাড়িও দাঁড় করানো ছিল। ছোট ছোট বাসে করে উখিয়া ও টেকনাফের বিভিন্ন আশ্রয়কেন্দ্র থেকে ভাসানচরে যেতে ইচ্ছুক রোহিঙ্গাদের মাঠে আনা হয়। পরে রোহিঙ্গাদের খাবার দিয়ে গাড়িতে উঠানো হয়। এ সময় পুলিশ ও মেডিকেল টিমের উপস্থিতি ছিল লক্ষণীয়।

নাম প্রকাশ না করার শর্তে রোহিঙ্গা শরণার্থী ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ের এক কর্মকর্তা বলেন, হাজারখানেক রোহিঙ্গা আজ সোমবার (২৮ ডিসেম্বর) ভাসানচরে যাচ্ছে। ১৩টি বাসভর্তি রোহিঙ্গা ভাসানচরের উদ্দেশে রওনা হয়েছে।

উখিয়ার কুতুপালং এলাকার ইউপি সদস্য হেলাল উদ্দিন জানান, যেসব রোহিঙ্গা ভাসানচরে যেতে ইচ্ছুক তাদের মধ্যে প্রায় এক হাজার রোহিঙ্গা নারী-পুরুষ উখিয়ার কলেজ মাঠে সকাল থেকে জামায়াত করা হয়েছে। তাদেরকে নিয়ে ১৩টি বাস দুপুর ১টার দিকে ভাসানচরের উদ্দ্যেশে রওনা হয়েছে।

এর আগে প্রথম দফায় ৩ ডিসেম্বর কক্সবাজারের উখিয়া কলেজ মাঠ থেকে রোহিঙ্গাদের নিয়ে ১১টি বাস ভাসানচরে গিয়েছিল।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!