‘সিলমোহরের ডিপো’ ভুয়া আইনজীবীর ৬ মাসের জেল

বিপুল পরিমাণ সিলমোহরসহ এক ভুয়া আইনজীবীকে আটক করা হয়েছে। এ সময় তার কাছ থেকে দায়রা জজ, সহকারী জজ, কারাগারের জেলার, ডেপুটি জেলার, স্থানীয় চেয়ারম্যান, ইউপি সদস্য ও অনেক প্রকৃত আইনজীবীসহ অসংখ্য জনপ্রতিনিধি এবং বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের বিপুল পরিমাণ ভুয়া সিল উদ্ধার করা হয়।

মঈন উদ্দিন নামের ভুয়া ওই আইনজীবী কক্সবাজার শহরের বার্মিজ মার্কেট এলাকার মোহাম্মদ ইউনুছের পুত্র। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে কক্সবাজার কোর্ট বিল্ডিংয়ের মসজিদ মার্কেট থেকে তাকে আটক করে জেলা আইনজীবী সমিতি কর্তৃক গঠিত সার্ভেলেন্স টিমের সদস্যরা। পরে জেলা প্রশাসনের আরডিসি রায়হান কায়সারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ৬ মাসের কারাদন্ড দিয়ে কারাগারে পাঠানো হয়।

জানা যায়, মঈন উদ্দিন দীর্ঘদিন ধরে কোর্ট বিল্ডিংস্থ মসজিদ মার্কেটের তৃতীয় তলায় এডভোকেট মোশারফ হোসেনের চেম্বারে বসে কথিত ‘আইন পেশা’ চালিয়ে যাচ্ছিলেন।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আ জ ম মঈন উদ্দিন জানান, দীর্ঘদিন ধরে কক্সবাজার আদালত প্রাঙ্গণে একশ্রেণীর প্রতারক নানাভাবে সাধারণ মানুষকে হয়রানি বা প্রতারণা করে আসছে। এতে অনেক মানুষ আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে বলে আমাদের কাছে অভিযোগ করে আসছিল। তাই আমরা একটি সার্ভেইল্যান্স টিম গঠন করে দিয়েছি এসব প্রতারককে শনাক্ত করে আটক করার জন্য।

তিনি জানান, এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকালে এই বড় প্রতারকচক্র আটক হলো। এ সময় তার কাছ থেকে জেলা ও দায়রা জজ, সহকারী জজ, জেলার, ডেপুটি জেলার, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাদের সিলমোহর পাওয়া গেছে। পাশাপাশি অসংখ্য জনপ্রতিনিধির সিলও উদ্ধার করা হয়েছে তার কাছ থেকে।

এদিকে অভিযানে খুরুশকুল পঞ্চায়েতপাড়া এলাকার হারাধন চন্দ্র দে নামের আরেকজন সহকারীকে আটক করা হলেও তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয় বলে জানান আইনজীবী সমিতির সভাপতি।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!