সাকিবের মতো আর কতজনকে মারলে আপনারা ক্ষান্ত হবেন, মানববন্ধনে সুমন

‘সাকিবের মতো আর কতজনকে মারলে আপনারা ক্ষান্ত হবেন। আর কত মায়ের বুক খালি করবেন।’

মঙ্গলবার (১৬ জানুয়ারি) ৫টায় চট্টগ্রাম নগরীর পতেঙ্গায় মো. সাকিব নামের এক যুবকের মৃত্যুর পর মানববন্ধনে এমন বক্তব্য দেন চট্টগ্রাম ১১ আসনের পরাজিত স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক সুমন।

এর আগে মঙ্গলবার সকাল ১১টার দিকে চট্টগ্রামের দক্ষিণ পতেঙ্গা থানার ডেইলপাড়া আকবরের বাড়িতে মো. সাকিব (২৪) নামের এক যুবক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। তার পরিবারের দাবি, দ্বাদশ জাতীয় নির্বাচনে চট্টগ্রাম ১১ আসনে নৌকার বিপক্ষে গিয়ে স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক সুমনের পক্ষে কাজ করেন তিনি। এজন্য তাকে নৌকার অনুসারীরা পরিবারসহ হত্যার হুমকি দিতে থাকে। তাই পরিবারকে বাঁচাতে বাধ্য হয়ে আত্মহত্যার পথ বেছে নেয় সাকিব।

পতেঙ্গা থানার আলী প্লাজার সামনে বিআইপি সড়কে এই মানববন্ধন কাউন্সিলর মো. জিয়াউল হক সুমন বলেন, গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনের পর দেখতে পাচ্ছি, আমার লোকজনকে হুমকি-ধমকি, নেতাকর্মীদের চাকরিচ্যুত করা, দোকানপাট লুটপাট, মামলা-মোকদ্দমার ভয় দেখানোসহ দেশীয় অস্ত্র নিয়ে বিভিন্ন জায়গা আক্রমণ চালানো হচ্ছে। আজ এসব নির্মমতার বলি হয়েছে আমাদের প্রাণপ্রিয় যুবলীগকর্মী সাকিব।’

তিনি আরও বলেন, ‘প্রতিপক্ষের লোকজনের হয়রানি, হুমকি ও আক্রমণ থেকে নিজের পরিবারকে বাঁচানোর জন্য সাবিক নিজেই আত্মহত্যার পথ বেছে নিয়েছে—যা ছিল অত্যন্ত মর্মান্তিক ও দুঃখজনক। আমি এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। গত চারদিন ধরে কতটুকু মানসিক নির্যাতন করলে, একজন উঠতি বয়সের যুবক গলায় ফাঁস দিতে পারে, তা বলার অপেক্ষা রাখে না। সাকিবের মতো আর কতজনকে মারলে আপনারা ক্ষান্ত হবেন। আমার আর কোনো কর্মীকে হারাতে চায় না। যারা এই ধরনের ন্যাক্কারজনক ঘটনার ঘটাচ্ছে, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে গ্রেপ্তারের আওতায় আনতে হবে।’

চট্টগ্রাম-১১ আসন সর্বস্থরের আওয়ামীলীগ, যুবরীগ ও ছাত্রলীগ সহ অঙ্গ সংগঠনের নেতৃত্বে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন ৪১ নম্বর আওয়ামীলীগ নেতা মো. ওয়াহিদুল আলম চৌধুরী, ৪০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চৌধুরী আজাদ, ইপিজেড থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিম আফজাল, সাবেক কাউন্সিলর মো. আসলাম।

এ সময় আরও উপস্থিত ছিলেন ৩৯ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ নেতা মো. হারুন অর রশিদ, যুবরীগ নেতা নজরুল ইসলাম মিন্টু, যুবলীগ নেতা মো. নাসির উদ্দিন, যুবলীগ নেতা জুবাইর হোসেন, নজরুল ইসলাম, সালাউদ্দিন।

এমএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!