শূকরের কামড়ে শিশুসহ ৩ জন আহত লংগদুতে

রাঙামাটির লংগদু উপজেলায় বুনো শূকরের আক্রমণে তিনজন আহত হয়েছেন। সোমবার (১৫ মে) দুপুরে উপজেলার ভাসান্যাদম ইউনিয়নের রাঙাপানিছড়া গ্রামে এই ঘটনা ঘটে।

আহতরা হলেন রাঙাপানিছড়া গ্রামের বাসিন্দা মো. মাহিন (১৪), শওকত আকবর (৪২) ও জিয়াউল হক (৪৫)।

স্থানীয়রা জানান, সোমবার দুপুরে ধান কাটার সময় ধান ক্ষেতে হঠাৎ বুনো শূকর কৃষক জিয়াউল হকের ওপর আক্রমণ করে। এরপর ধান ক্ষেত পার হয়ে মাহিনের বাড়ির সামনে দিয়ে যাওয়ার সময় মাহিনকে কামড় দিয়ে আহত করে। শেষে শওকত আকবরকে রাস্তায় আক্রমণ করে এবং স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য শেখ ফরিদের একটা গরুকে কামড়ে পালিয়ে যায় শূকরটি।

পরে স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়।

ভাসান্যাদম ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য শেখ ফরিদ জানান, হঠাৎ বন্য শূকরের আক্রমণে আমাদের এলাকার একজন শিশুসহ তিনজন ব্যক্তি আহত হন। এই সময় আমার একটি গরুকেও কামড়ে আহত করে শূকরটি। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে এবং স্থানীয় পশু চিকিৎসকদের সহযোগিতায় গরুটিকে চিকিৎসা দেওয়া হচ্ছে। এলাকায় এই ধরনের ঘটনা এবার প্রথম।’

জানা গেছে, আহতদের তিনজনের মধ্যে একজন লংগদু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন এবং বাকি দু’জনকে মাইনীমুখ ইবনেসিনা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

ইবনেসিনা হাসপাতালের চিকিৎসক ডা. মানসুরুর রহমান জানান, আহতদের মধ্যে দু’জন আমাদের হাসপাতালে আসে। তাদের মধ্যে শিশু মাহিনের শরীরে ক্ষত বেশি হওয়ায় তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদিকে সামান্য আহত হওয়া শওকত আকবরকে চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!