রোহিঙ্গা ক্যাম্পে যাচ্ছিল অস্ত্রের চালান, ৩ ব্যবসায়ী আটক চকরিয়ায়

৪ বন্দুক ও নগদ টাকা উদ্ধার

রোহিঙ্গা ক্যাম্পভিত্তিক সন্ত্রাসী সংগঠন ‘আরসা বাহিনী’ বিভিন্ন সময় ক্যাম্পগুলোতে সন্ত্রাসী কর্মকাণ্ড করে যাচ্ছে। আর এই সন্ত্রাসী কর্মকাণ্ডে তারা ব্যবহার করছে দেশি-বিদেশি বিভিন্ন অস্ত্র। এই বাহিনীর কাছে একটি অস্ত্রের চালান পাঠানোর সময় তিন অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকাল ৮টার দিকে চকরিয়া-বদরখালী-মহেশখালী সড়কের লালব্রিজ অটো গ্যাস ফিলিং স্টেশনে চেকপোস্ট বসিয়ে এসব অস্ত্রের চালান আটক করা হয়।

র‌্যাব সূত্রে জানা গেছে, সিএনজিচালিত একটি অটোরিকশায় তল্লাশির সময় সিটের নিচ থেকে তিনটি এক নলা বন্দুক, একটি দুই নলা বন্দুক, নগদ ১ লাখ ৫ হাজার ৭০০ টাকাসহ বিভিন্ন জিনিস উদ্ধার করা হয়। পরে সিএনজিতে থাকা তিনজনকে আটক করা হয়।

আটক অস্ত্র ব্যবসায়ীরা হলেন মোক্তার আহমদ (৫২), আব্দুর রহমান (৪০) এবং মো. এনামুল হক (৩৮)।

এসব তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের অধিনায়ক (ল’ অ্যান্ড মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।

অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক তিনজন স্বীকার করেছেন, তারা অস্ত্র ব্যবসার সঙ্গে জড়িত। তারা রোহিঙ্গা ক্যাম্পসহ দেশের বিভিন্ন জায়গায় অস্ত্র ও গোলাবারুদ সরবরাহ করেন থাকেন। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সেজন্য নিকট থানায় হস্তান্তরের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

এই বিষয়ে জানতে চাইলে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, ‘র‌্যাব-১৫ এর একটি দল অস্ত্রসহ তিন অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে বলে জেনেছি। তবে আটকদের এখনও থানায় হস্তান্তর করেনি।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!