যানজট নিরসনে অনিবন্ধিত সকল রিকশার উপর জরিপ পরিচালনা করে কার্যকর পদক্ষেপ গ্রহণের নির্দেশ সিটি মেয়রের

প্রতিদিন রিপোর্ট :

যানজট নিরসনে অনিবন্ধিত সকল রিকশার উপর জরিপ পরিচালনা করে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশনা প্রদান করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

যানজট নিরসনে অনিবন্ধিত সকল রিকশার উপর জরিপ পরিচালনা করে কার্যকর পদক্ষেপ গ্রহণের নির্দেশ সিটি মেয়রের 1

তিনি আজ রবিবার নগরভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্পোরেশনের অর্থ ও সংস্থাপন, পরিবেশ উন্নয়ন, দূর্যোগ ব্যবস্থাপনা, আইন শৃংখলা, নারী ও শিশু, নগর পরিকল্পনা ও উন্নয়ন, দারিদ্র হ্রাস করণ ও বস্তি উন্নয়ন বিষয়ক ৭ টি স্থায়ী কমিটির সভায় এ নির্দেশনা প্রদান করেন।

 

এসময় নগরীতে অবৈধ কোন রিকশা চলাচল চলতে পারবেনা জানিয়ে মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, পুলিশ প্রশাসনের পাশাপাশি সিটি কর্পোরেশন যথাযথ ভূমিকা পালন করতে হবে।

 

সভায় উন্নয়ন বিষয়ক ৭ টি স্থায়ী কমিটির সদস্যদের উদ্দ্যেশে মেয়র বলেন, স্থায়ী কমিটির সিদ্ধান্ত ও প্রস্তাবনার উপর নাগরিক সেবা অনেকাংশে নির্ভর করে এবং নাগরিক সেবা সংক্রান্ত যাবতীয় পরিকল্পনা বাস্তবায়ন করা হয়।  তাই স্থায়ী কমিটিগুলোকে আরো গতিশীল, সক্রিয় ও বাস্তবমূখী পদক্ষেপ গ্রহণের পরামর্শ দেন মেয়র।

 

এ প্রসঙ্গে তিনি আরো বলেন, সর্বক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার স্বার্থে স্থায়ী কমিটিগুলোকে কার্যকর ভূমিকা পালন করতে হবে। সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে স্থায়ী কমিটিগুলো ইতোমধ্যে তাদের দক্ষতা ও কর্মক্ষমতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হয়েছে, যা অনুসরনীয় দৃষ্টান্ত।

 

স্থায়ী কমিটি সমূহের সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন ছাড়াও স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর শফিউল আলম, নাজমুল হক ডিউক, মোহাম্মদ সাইফুদ্দিন খালেদ, মো. আবুল হাশেম, এম আশরাফুল আলম, এইচ এম সোহেল, সংশ্লিষ্ট স্থায়ী কমিটি সমূহের সদস্য সচিব মোহাম্মদ আবুল হোসেন, মিসেস নাজিয়া শিরিন, ডা.মোহাম্মদ আলী, সনজীদা শরমিন, স্থপতি এ কে এম রেজাউল করিম সহ কমিটির সকল সদস্য ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

স্থায়ী কমিটির সভায় আলোচ্য সূচির উপর আলোচনা ও সিদ্ধান্ত গৃহিত হয়।

 

রিপোর্ট : রাজীব প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!