৪ বছরে ১০ বিলিয়ন ডলার বিনিয়োগের আশা মিরসরাইয়ে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বুধবার (৪ ডিসেম্বর) সকালে চট্টগ্রামের মিরসরাইয়ে বঙ্গবন্ধু শিল্পনগরী পরিদর্শন করেছেন। পরিদর্শনকালে তিনি আগামী ৪ বছরের মধ্যে এ শিল্পনগরীতে ১০ বিলিয়ন ডলার বিনিয়োগ করা হবে বলে আশা প্রকাশ করেছেন।

সালমান এফ রহমান বলেন, ‘দ্রুতগতিতে চলছে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরীর বিভিন্ন উন্নয়ন কাজ। সরকার বিদেশি বিনিয়োগ আনতে ব্যাপকভাবে কাজ করছে। দেশের অর্থনৈতিক অঞ্চলগুলো দেশভিত্তিক আলাদাভাবে বরাদ্দ করায় বিনিয়োগকারী দেশগুলো আগ্রহী হয়ে উঠছে।’

তিনি বলেন, ‘দেশে বিনিয়োগের জন্য জ্বালানি সংকট নেই। রাজনৈতিক পরিস্থিতি যথেষ্ট স্থিতিশীল থাকায় অনেকেই বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী।’

শিল্পনগরীতে বিভিন্ন নির্মাণাধীন কারখানা ঘুরে দেখেন সালমান এফ রহমান। এ সময় তিনি সরকারি বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজের অগ্রগতির খোঁজ নেন।

এ সময় বেজা চেয়ারম্যান পবন চৌধুরী, বেজার প্রজেক্ট ডিরেক্টর ফারুক হোসেন, মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন, মিরসরাই পৌরসভার মেয়র এম গিয়াস উদ্দিনসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!