মিরসরাইয়ে প্রথম করোনা রোগী শনাক্ত, খোঁজা হচ্ছে সংস্পর্শে আসাদের

চট্টগ্রাম নগরে শনিবার (১৮ এপ্রিল) শনাক্ত হওয়া একমাত্র করোনাভাইরাস পজিটিভ পতেঙ্গার রোগীটি মিরসরাইয়ের। তিনি ৩৩ বছর বয়সী একজন নারী। মিরসরাইয়ের প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী তিনি। তার বাড়ি খৈয়াছরা ইউনিয়নে।

বিষয়টি রোববার (১৯ এপ্রিল) সকালে চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান।

তিনি বলেন, শনিবার চট্টগ্রাম নগরে শনাক্ত হওয়া নারীর বাড়ি মিরসরাইয়ের খৈয়াছরা ইউনিয়নে। তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত একজন সেনা সদস্যের স্ত্রী। শারীরিক অসুস্থতাজনিত সমস্যা নিয়ে সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) এ ভর্তি হলে সেখান থেকে নমুনা সংগ্রহ করার পর তার করোনা পজিটিভ পাওয়া যায়।

ওসি বলেন- এ পর্যন্ত আক্রান্ত রোগীর সংস্পর্শে কে বা কারা এসেছে তা জানার জন্য তদন্তে নেমেছে পুলিশ। তিনি কিভাবে আক্রান্ত হলেন তাও নিশ্চিত হওয়া যায়নি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডা. মিজানুর রহমান চট্টগ্রাম প্রতিদিনকে জানান, আমরা শনিবার দিবাগত রাতে একজন মহিলা আক্রান্ত হওয়ার সংবাদ পাই। তিনি বর্তমানে সিএমএইচে ভর্তি আছেন। আমরা আক্রান্ত মহিলার আশপাশের থাকা সংশ্লিষ্টদের ব্যাপারে খোঁজ নিচ্ছি। আপাতত আক্রান্ত রোগীর বাড়ি লকডাউন করার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রুহুল আমিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, গতরাতে আমার কাছে অনেক দেরিতে তথ্য আসে। মিরসরাইয়ের প্রথম করোনা শনাক্ত হওয়া রোগী তিনি। তার বাড়ি লকডউনের বিষয়টি শীঘ্রই জানানো হবে।

প্রসঙ্গত- শনিবার চট্টগ্রামে নতুন ১২২ নমুনা পরীক্ষায় আরও ৪ জনকে করোনা পজেটিভ পাওয়া গেছে। এদের মধ্যে চট্টগ্রামের ১ জন এবং লক্ষ্মীপুরের ৩ জন।

এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!