সাবধান, পিপিই-মাস্ক পরে ডাকাতও ঢুকতে পারে ঘরে!

করোনা রোগীর তথ্য সংগ্রহের নামে দুর্বৃত্তরা সাধারণ মানুষের বাড়িতে ঢুকে অপরাধ সংঘটনের সুযোগ নিচ্ছে। এমন অবস্থায় কেউ করোনা রোগীর তথ্য সংগ্রহ কিংবা জরুরি সেবার নামে বাড়িতে এলে ৯৯৯ বা নিকটস্থ থানায় ফোন করে পরিচয় নিশ্চিত হতে পরামর্শ দিয়েছে পুলিশ সদর দপ্তর। আগন্তুকের পরিচয় নিশ্চিত না হয়ে কাউকে ঘরে ঢুকতে দিতে নিষেধ করেছে পুলিশ সদর দপ্তর।

পুলিশ সদর দপ্তরের পাঠানো প্রেসনোটে বলা হয়েছে, ‘এমতাবস্থায়, সম্মানিত নাগরিকদের আহ্বান জানানো যাচ্ছে যে, আপনারা কোনো অবস্থাতেই আগন্তুকের পরিচয় নিশ্চিত না হয়ে অথবা তার বা তাদের কার্যক্রমের বৈধতা সম্পর্কে নিশ্চিত না হয়ে তাকে বা তাদেরকে গৃহে প্রবেশ করতে দিবেন না। এ বিষয়ে সন্দেহ হলে, নিকটস্থ থানাকে অবহিত করুন অথবা ৯৯৯ এ ফোন করে নিশ্চিত হোন।’

পুলিশ সদর দপ্তরের এক প্রেসনোটে বলা হয়, কোনো অবস্থাতেই আগন্তুকের পরিচয় নিশ্চিত না হয়ে অথবা তার বা তাদের কাজ সম্পর্কে না জেনে তাদের ঘরে ঢুকতে দেওয়া যাবে না।

এ নিয়ে কোনো সন্দেহ হলে নগরবাসীকে নিকটস্থ থানাকে অবহিত করা অথবা ৯৯৯ এ ফোন করে নিশ্চিত হয়ে নেওয়ারও অনুরোধ জানিয়েছে পুলিশ।

সামনে রমজান আসছে। অনেকে রাত পর্যন্ত জেগে থাকবেন। তাই এই সুযোগে অপরাধীরা মাস্ক-অ্যাপ্রোন পরে স্বাস্থ্যকর্মী সেজে অন্যের বাড়িতে প্রবেশ করতে পারে। এজন্যও পুলিশ সতর্কতা নিচ্ছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!