মিরসরাইয়ে প্রতিটি কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে চট্টগ্রাম-১ মিরসরাই আসনে ১০৬টি ভোট কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম। রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে এসব কেন্দ্রগুলোতে।

শনিবার উপজেলা সম্মেলন কক্ষে ১০৬টি কেন্দ্রের ৭১৭ টি ভোটকক্ষের ৮২৩টি ব্যালট বক্সসহ নির্বাচন সরঞ্জাম প্রিজাইডিং অফিসারদের কাছে হস্তান্তর করা হয়।

ব্যালট পেপার ছাড়া ভোটের সকল সামগ্রী প্রিসাইডিং অফিসারদের বুঝিয়ে দেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন।

এ সময় উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবিরসহ নির্বাচন পরিচালনা সংশ্লিষ্ট কর্মকর্তারা।

জানা গেছে, প্রিজাইডিং অফিসাররা নির্বাচনী সামগ্রী নিয়ে স্ব স্ব নির্বাচনী কেন্দ্রে যাবেন। ভোটকক্ষ প্রস্তুত করে রোববার রাতে কেন্দ্রে অবস্থান করবেন। মিরসরাইতে কোনো দুর্গম অঞ্চল না থাকায় ভোটের দিন সকালে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছাবে ব্যালট পেপার।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, চট্টগ্রাম-১ মিরসরাই আসনে মোট ভোটার ৩ লাখ ৬৬ হাজার ৫২৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৮৮ হাজার ৭৪১ জন, মহিলা ভোটার ১ লাখ ৭৭ হাজার ৭৮২ জন। তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন। গতবারের চেয়ে এই নির্বাচনে ভোটার বেড়েছে ৫১ হাজার ৫০৯ জন।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন বলেন, ভোটকেন্দ্রগুলোতে প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে থাকবেন ২১২ জন। পোলিং এজেন্ট থাকবেন ৭১৭ জন। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দু’জন ও ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াও আনসার ভিডিপি, পুলিশ, র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবেন।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!